সৌন্দর্যায়নের জন্য সেজে উঠেছে গঙ্গারামপুর কালদিঘী পার্ক

সৌন্দর্যায়নের জন্য সেজে উঠেছে গঙ্গারামপুর কালদিঘী পার্ক

পল মৈত্র, বেঙ্গল রিপোর্ট, দক্ষিণ দিনাজপুর: দক্ষিণ দিনাজপুর জেলা ঐতিহাসিক সম্পদের ওপর দাড়িয়ে আছে। আর সে কথা কম বেশী সকলেই জানে। আর সেই ইতিহাস বিজাড়িত রাজা বানের স্ত্রী কালের নামে নামকরণ করা গঙ্গারামপুর শহরের কালদিঘী পার্ক পৌরসভার উদ্যোগে সেজে উঠছে।
বিগত এক বছর ধরে খেটে খাওয়া মানুষদের হাতে তিলে তিলে গড়ে উঠছে দক্ষিণ দিনাজপুর জেলার কালদিঘী পার্ক।

সুত্রের খবর চলতি বছরে পার্কের সৌন্দর্যায়নের জন্য দিঘীর পার ধরে তৈরি করা টয়ট্রেনটি চালু হবে। তাছাড়া পার্কের সৌন্দর্যকে পর্যটক ও অন্যান্যদের কাছে আকর্ষণীয় করে তুলতে দিঘীতে বোটিং এর ব্যবস্থা, পুরো পার্কের ভিতরে ল্যাম্প পোষ্ট, দিঘীর চারপাশে দেওয়াল তুলে পার্কটিকে সুরক্ষিত করা হচ্ছে। পুরো পার্কে ঘোরার জন্য টিকিট কেটে টয়ট্রেনটিতে ঘোরার ব্যবস্থা করা হয়েছে। তাছাড়া, পার্কে শিশুদের জন্য দোলনা, স্লীপিং সহ আরো অন্যান্য খেলনার সামগ্রী বসানো হয়েছে।

তথাকথিত ভাবে ইতিহাস বিজাড়িত গঙ্গারামপুর কালদিঘী পার্কের সৌন্দর্যায়নের জন্য আরো মানুষ ভীড় করবেন বলে আশাবাদী গঙ্গারামপুর পৌরকতৃপক্ষ। এছাড়াও দিঘীটির ঘাটকে নতুন করে তৈরি করে বেধেঁ দেওয়া হয়েছে। তবে নতুন পার্কের সৌন্দর্যায়নের প্রতি কতটা আকর্ষীত হয় সেটা দেখবার। তবে এই শীতে পিকনিকের মরশুমে কালদিঘী পার্কে আবালবৃদ্ধবনিতরা ভীড় জমাচ্ছেন তা পার্কের সৌন্দর্যায়নের প্রতি আকৃষ্ট হয়ে এমনটা হচ্ছে বলে একাংশের দাবী। পাশাপাশি চলতি মাসে সরস্বতীপূজার আগের পার্কে প্রেমিকযুগলদের ভীড় বাড়বে তা বলাই বাহুল্য।

Facebook Comments