ফুরফুরা শরীফের হাত ধরে শিক্ষার জগতে আর‌ও এক ধাপ এগিয়ে গেল পশ্চিম মেদিনীপুরে গড়বেতা নিশ্চিন্তপুর

ফুরফুরা শরীফের হাত ধরে শিক্ষার জগতে আর‌ও এক ধাপ এগিয়ে গেল পশ্চিম মেদিনীপুরে গড়বেতা নিশ্চিন্তপুর

নিজস্ব সংবাদদাতা, বেঙ্গল রিপোর্ট, পশ্চিম মেদিনীপুর: ফুরফুরা শরীফের হাত ধরে শিক্ষা জগতে আরও একধাপ এগিয়ে গেল পশ্চিম মেদিনীপুর। ফুরফুরা শরীফের পীরজাদা সানাউল্লাহ সিদ্দিকীর হাত দিয়ে পথচলা শুরু হল গরবেতার নিশ্চিন্তপুরে মোজাদ্দেদীয়া জুলফিকারীয়া খারিজিয়া মাদ্রাসা। এই মাদ্রাসার সভাপতি ফুরফুরা শরীফের হজরত ছোট হুজুর পিরকেবলা (রহ:) এর সুযোগ্য পুত্র পীর আল্লামা ওমর সিদ্দিকী আল কুরাইশী সাহেব।

এদিন মাদ্রাসার ঢালাই উদ্বোধন করেন মাদ্রাসার সাধারণ সম্পাদক পীরজাদা সানাউল্লাহ সিদ্দিকী সাহেব। তিনি বলেন “এই এলাকায় খারিজি মাদ্রাসার অভাব ছিল, যাতে করে এলাকার ছেলেদের সেই অভাবটা মিটে যায় এবং উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে উঠে তারই জন্যে এই প্রচেষ্টা। তিনি আরো বলেন এই মাদ্রাসায় শুধু ধর্মীয় শিক্ষার পাশাপাশি সাধারণ শিক্ষার ব্যবস্থা করা হবে। উক্ত মাদ্রাসার কোন ছাত্র যদি চাই স্কুল বোর্ড থেকে পরীক্ষা দেবে তারও ব্যবস্থা করা হবে বলে সিদ্দিকী সাহেব জানান।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাবাবিয়া মিশনে সাধারণ সম্পাদক শেখ শাহিদ আকবার সাহেব। তিনি বলেন, আমাদের সমাজে এই ধরনের শিক্ষা প্রতিষ্ঠান খুবই প্রয়োজন। আমি আশা রাখি এই মাদ্রাসা থেকে অনেক মেধা ছাত্র তৈরি হবে। যারা দশ ও দেশের সার্বিক দিক দিয়ে সাফল্যের জন্য কাজ করবে।

উল্লেখ্য, যাকে নিয়ে এই ফুরফুরা শরীফ। যাকে এপার বাংলা ওপার বাংলা ও অসমের কোটি কোটি মানুষ অনুসরণ করে চলেন তিনি হলেন যুগ সংস্কারক ও ফুরফুরা শরীফের পীর মোজাদ্দেদ জামান দাদা হুজুর পীর “আবু বকর সিদ্দিক (রহ:)”। সেই দাদা হুজুরের সময়কাল থেকে শুরু করে এখনও পর্যন্ত বাংলা অসমে শত শত মাদ্রাসা, মসজিদ, খানকা, দ্বীন ও দুনিয়ার সাফল্যের জন্য বহু ধর্মীয় শিক্ষা ও জেনারেল শিক্ষা প্রতিষ্ঠান আজও বিদ্যমান। তার সাথে আরো একটি শিক্ষা প্রতিষ্ঠান যুক্ত হল মোজাদ্দেদিয়া জুলফিকারীয়া খারেজীয়া মাদ্রাসা।

এছাড়াও এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সৈয়দ আলী রেজা সাহেব, মোঃ ইসমাইল সাহেব, মাওলানা মোঃ শফিক মুন্সী সাহেব, সমাজসেবী মফিজুল ইসলাম, নজরুল ইসলাম সহ এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ ও মাদ্রাসা প্রেমিক মানুষ গন। শেষে পীরজাদা সানাউল্লাহ সিদ্দিকী সাহেবের দোয়ার মধ্য দিয়ে অনুষ্ঠানটি শেষ হয়।

Facebook Comments