কোভিড কেয়ার সেন্টারের উদ্বোধন

কোভিড কেয়ার সেন্টারের শুভ উদ্বোধন

তন্ময় চৌধুরী, বেঙ্গল রিপোর্ট, বাঁকুড়া: রানিবাঁধ ব্লকের রাওতোড়া গ্রাম পঞ্চায়েতের ঝিলিমিলিতে কোভিড কেয়ার সেন্টারের শুভ উদ্বোধন হল মঙ্গলবার। উদ্বোধন করলেন পশ্চিমবঙ্গ সরকারের খাদ্য ও গণবণ্টন দপ্তরের প্রতিমন্ত্রী জ্যোৎস্না মান্ডি।

উপস্থিত ছিলেন বাঁকুড়ার জেলাশাসক কে. রাধিকা আইয়ার, খাতড়া মহকুমা শাসক মৈত্রী চক্রবর্তী, রানিবাঁধের বিডিও প্রমূখ।

উল্লেখ্য, করোনার দ্বিতীয় ঢেউ নিম্নমুখী হলেও খুব শীঘ্রই তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে। তাই একটি স্বেচ্ছাসেবী সংস্থার সাথে প্রশাসনের যৌথ উদ্যোগে এই কোভিড কেয়ার সেন্টারটি গড়ে তোলা হল। রানিবাঁধ বারিকুল থানা এলাকার বাসিন্দাদের কাছ থেকে ওন্দা ও বড়জোড়া কোভিড হাসপাতাল অনেক দূর। ঝিলিমিলি তে এই সেন্টার হওয়াতে এখানকার রোগীরা খুবই উপকৃত হবেন। বর্তমানে প্রতিটি বেডে অক্সিজেন সিলিন্ডার সহ কুড়িটি বেড তৈরি করা হয়েছে।

এই অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে খাদ্য ও গণবণ্টন দপ্তরের প্রতিমন্ত্রী বলেন করোনার দ্বিতীয় ঢেউ আস্তে আস্তে কমলেও, তৃতীয় ঢেউ মানুষের বিশেষ ক্ষতি করতে না পারে সে বিষয়ে স্বাস্থ্য দপ্তর সবরকম ব্যবস্থা নিচ্ছে। সাধারণ মানুষজন মুখে মাক্স পড়ে বাইরে বের হন, সে বিষয়ে সচেতন করেন। এই কোভিড কেয়ার তৈরি করার লক্ষ্য হলো, জঙ্গলমহল এলাকার কোভিড রোগীদের অনেকটা দূরে ওন্দা কোভিড হাসপাতলে যেতে না হয়। এখানকার কোভিড রোগীদের এবং করোনা যোদ্ধাদের সহযোগিতার জন্য এলাকার বাসিন্দাদের অনুরোধ করেন।

Facebook Comments