বাঁকুড়া জেলা পুলিশের “উত্তরণ” প্রকল্পের শুভ সূচনা

বাঁকুড়া জেলা পুলিশের “উত্তরণ” প্রকল্পের শুভ সূচনা

তন্ময় চৌধুরী, বেঙ্গল রিপোর্ট, বাঁকুড়া: বাঁকুড়ার জঙ্গল মহলের কর্মপ্রার্থী যুব সম্প্রদায়ের কর্মক্ষেত্রে প্রতিষ্ঠিত হওয়ার লক্ষ্যে প্রতিযোগীতা মূলক পরীক্ষায় সাফল্য এনে দিতে বিশেষ উদ্যোগ নিল বাঁকুড়া জেলা পুলিশ। শুক্রবার রাইপুর থানায় ‘উত্তরণ’ নামে এই প্রকল্পের সূচনা করেন বাঁকুড়ার জেলা পুলিশ সুপার ধৃতিমান সরকার।

জেলা পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, জঙ্গল মহলের সিমলাপাল, রাইপুর, সারেঙ্গা, রানীবাঁধ, বারিকুল এই পাঁচটি থানা এলাকার যুবক যুবতীদের পেশাগত জীবনে সাফল্য আনতে এই প্রকল্প হাতে নেওয়া হয়েছে। ওই পাঁচ থানা এলাকার বিভিন্ন স্থানে অভিজ্ঞ পুলিশ কর্মী-আধিকারিকরা বিভিন্ন প্রতিযোগিতা মূলক পরীক্ষার প্রশিক্ষণ দেবেন। একই সঙ্গে ফর্মপূরণ, ব্যক্তিত্বের বিকাশ, শারীরিক সক্ষমতার পরীক্ষা, মানসিক বিকাশের প্রশিক্ষণ সহ, মহিলাদের জন্য স্যানিটারী ন্যাপকিন, প্রয়োজনীয় বই ও অন্যান্য উপকরণ দিয়ে তাদের সহায়তা করা হবে বলেও জানানো হয়েছে বাঁকুড়া জেলা পুলিশের পক্ষ থেকে।

জেলা পুলিশের এই উদ্যোগে খুশি এলাকার যুবক যুবতীরা। জেলা পুলিশ সুপার ধৃতিমান সরকার ছাড়াও এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা পুলিশ সুপার (সদর) বিবেক ভার্মা, অতিরিক্ত জেলা পুলিশ সুপার (গ্রামীণ)গণেশ বিশ্বাস, খাতড়ার এসডিপিও কাশীনাথ মিস্ত্রি সহ বিভিন্ন থানার পুলিশ আধিকারিকেরা।

এদিন ‘উত্তরণে’র মঞ্চ থেকে জেলা পুলিশ সুপার আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন “সুরক্ষা” স্যানিটারি ন্যাপকিন বিতরণ প্রকল্পের। তিনি মহিলাদের ঋতুচক্র চলাকালীন তাদের স্বাস্থ্য বিধি মেনে চলার বিষয়ে সচেতন করেন। গুরুত্ব বোঝান কিভাবে ঋতুর সময় স্বাস্থ্যবিধি মেনে চলা একজন মায়ের হাত ধরে সুস্থ ও সবল শিশু জন্ম নেয়। অনুষ্ঠান শেষে জঙ্গলমহল এলাকার বোনেদের হাতে তুলে দেন বাঁকুড়া জেলা পুলিশের তৈরি ”সুরক্ষা” স্যানিটারি ন্যাপকিন।

Facebook Comments