হিজাব বিবাদের মীমাংসা আইন করুক, কোন কোন ব্যাক্তি নয়: পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া

হিজাব বিবাদের মীমাংসা আইন করুক, কোন কোন ব্যাক্তি নয়: পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া

বেঙ্গল রিপোর্ট, নিউজ ডেস্ক, কলকাতা: ধর্ম নিরপেক্ষ দেশ ভারতবর্ষে হিজাব পরিধান করাকে কেন্দ্র করে যে অস্থীর অবস্থা সৃষ্টি হয়েছে তা চরম নিন্দনীয় বিষয়। এই বিষয়ে উদ্বেগ প্রকাশ করে পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার পশ্চিমবঙ্গ রাজ্য সভাপতি ড. মোঃ মিনারুল সেখ বলেন যে, “হিজাব শিক্ষাঙ্গনে ব্যবহার করা যাবে কি না সে সিদ্ধান্ত দেশের আইন গ্রহন করতে পারে।

আইনগতভাবে এই বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হওয়ার পূর্বে কোন প্রতিষ্ঠান বা ব্যক্তি যদি কাউকে হিজাব পরার কারণে বা না পরার কারণে হেনস্তা করে তাহলে তাকে আইনের আওতায় আনতে হবে, যে তার নিজের ব্যক্তিগত মতামত কেন অন্যের উপরে চাপিয়ে দিচ্ছে। কর্নাটকে শুরু হওয়া হিজাব বিবাদ যদি পশ্চিমবঙ্গে অস্থির অবস্থা সৃষ্টি করে তাহলে দোষীদের উপযুক্ত শাস্তি দেওয়া উচিত”। তিনি আরো বলেন যে, “কোন প্রতিষ্ঠান বা ব্যক্তি যদি হিজাবকে কেন্দ্র করে অশান্তি সৃষ্টি করতে চায় তাহলে জনগণের উচিত হবে না আইন হাতে তুলে নেওয়া এবং অবস্থাকে অস্থির করে তোলা। যদি কেউ অপরাধ করে তাহলে তাকে শাস্তি দেওয়ার জন্য আইন যথেষ্ট”।

তিনি আরো বলেন, “মুর্শিদাবাদের সুতি থানার অন্তর্গত বহুতালি উচ্চ বিদ্যালয়ে হিজাব বিবাদকে কেন্দ্র করে যে ঘটনা ঘটে গেল সেটা খুবই দুঃখজনক”। তিনি জনগণের নিকট আবেদন করেন যে, “তারা যেন আবেগতাড়িত হয়ে আইন হাতে না তুলে নেয় এবং এই সমস্যার সমাধান করার জন্য আইন ও প্রশাসনের সঙ্গ দেয়”। তিনি প্রশাসনের নিকট বিশেষভাবে আবেদন করেন, “কোন নিরীহ মানুষ যেন এই অবস্থার শিকার না হয় তার জন্য উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করার”।

Facebook Comments