সাগরে অনুষ্ঠিত হলো ঐতিহ্যবাহী প্রায় ২০০ টি প্রজাতির ঘুড়ি মেলা

সাগরে অনুষ্ঠিত হলো ঐতিহ্যবাহী প্রায় ২০০ টি প্রজাতির ঘুড়ি মেলা

সাকিফ হোসেন, বেঙ্গল রিপোর্ট, গঙ্গাসাগর: সাগর কমলপুর শহীদ ক্ষুদিরাম স্মৃতি সংঘ ও পাঠাগার এর পরিচালনায় বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান ও ঘুড়ি ওড়ানোর উৎসব অনুষ্ঠিত হলো আজ।

প্রতি বছরের ন্যায় এ বছরও কমলপুরে ঐতিহ্যবাহী ঘুড়ি ওড়ানোর উৎসবকে কেন্দ্র করে সাগরদ্বীপের বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার মানুষের সমাগমে, প্রায় ২০০ টি প্রজাতির ঘুড়ি নিয়ে হাজির হোন কমলপুরের মাঠে।
সংগঠনের পক্ষ থেকে মনোনীত ঘুড়ি ওয়ালাকে পুরস্কৃত করা হয়। অনুষ্ঠান শেষে পছন্দমত ঘুড়ি কেনাবেচাও হয়। মনোনীত ঘুড়ি উড়িয়ে উদ্বোধন করেন ভাগুধর বারিক, বিশিষ্ট সাহিত্যিক ও সমাজসেবী। উপস্থিত ছিলেন প্রদীপ বালেশ্বর, কর্মাদক্ষ সাগর পঞ্চায়েত সমিতি ও জয়দেব দাস, সংগঠনের সম্পাদক সহ বহু বিশিষ্ট ব্যক্তিবর্গ।

সম্পাদক জানান দীর্ঘ ১৬ বছর আমরা এই ঘুড়ি মেলা অনুষ্ঠিত করে আসছি, মানুষের কর্ম ব্যস্ততার মধ্যে একটু আনন্দ উপলক্ষ করে দেওয়া এবং আমরা মানুষ কর্ম ভারে এতটাই নুজ্য যে আকাশের দিকে তাকাতে সময় পাইনা, তাই মুক্ত আকাশের দিকে তাকিয়ে দুদণ্ড যাতে আমরা হৃদয়টাকে প্রসারিত করতে পারি তারই উদ্দেশ্য।
ঘুড়ি মেলা কে কেন্দ্র করে দু দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান হয় কমলপুর মাঠে। পাশাপাশি কৃতি ছাত্র-ছাত্রীদের ও গুণীজন সংবর্ধনা দেয়া হয় সংগঠনের তরফ থেকে।

Facebook Comments