পূর্ব মেদিনীপুর জেলা জুড়ে উৎসাহ উদ্দীপনায় পবিত্র ঈদ -উল-ফিতর উৎসব উদযাপিত

পূর্ব মেদিনীপুর জেলা জুড়ে উৎসাহ উদ্দীপনায় পবিত্র ঈদ -উল-ফিতর উৎসব উদযাপিত

সুব্রত গুহ, বেঙ্গল রিপোর্ট, পূর্ব মেদিনীপুর: কাঁথি ও এগরা মহকুমা তথা পূর্ব মেদিনীপুর জেলা জুড়ে শান্তি ও সৌহার্দ্য পূর্ণ পরিমন্ডলে মহাসমারোহে পবিত্র ঈদ-উল-ফিতর উৎসব অআয়োজিত হয়। সব থেকে বড় ঈদের জমায়েত আয়োজিত হয় মৈশামুণ্ডা ঈদগাহ ময়দানে। সেখানে নামাজ পাঠ করান কাজী সেক সঈদ উদ্দিন। দারয়া কারবালা ময়দানে ঈদের জমায়েতে নামাজ পাঠ করেন কাঁথি মুসলিম শরাহ্ কমিটির সভাপতি আবদুর রহমান মণি। দেশপ্রাণ ব্লকের ফুলেশ্বর হাতীশাল বাজার ঈদগাহ ময়দানে নামাজ পাঠ করেন কাঁথি উত্তর মুসলিম সাতবস্তীর প্রাক্তন সভাপতি মামুদ হোসেন। ইমামের দায়িত্ব পালন এসবাওয়া সাহা।

দেশপ্রাণ ব্লকের বসন্তিয়া, দুর্গাপুর, মীর মহল্লা, চৌধুরীবাড়, দুরমুঠ, হিঞ্চি, কাজলা, গোটসাউড়ী, পাঁচগেছিয়া প্রভৃতি স্থানে উৎসবের আমেজে ঈদ পালিত হয়।

কাঁথি-২ ব্লকের বেতালিয়া, দইসাই, ভাইটগড়ে ঈদ উদযাপন করা হয়।কাঁথি শহরের মনোহরচক, ধনদীঘি, আঠিলাগড়ী, হাজী মার্কেট, খড়কী, ধর্মদাসবাড় প্রভৃতি জায়গায় ঈদ পালিত হয়। কাঁথি-১ ব্লকের গিমাগেড়্যা, বাধিয়া, শ্রীরামপুর, তাজপুর, মাজনা প্রভৃতি ঈদগাহে নামাজ পাঠ করা হয়।রামনগর, কালিন্দী, মান্দারপুর, দেপাল দেউলীহাট, কশবাগোলা, জেডথান,আমদেই, ভবানীচক, খেজুরদা, বাথুয়াড়ী, সাতশতমাল, এগরা শহরে মর্যাদার সাথে ঈদ পালিত হয়। ভগবানপুর, পটাশপুর, অমর্ষী, খেজুরী, হিজলী, মালদহ, কোটারী প্রভৃতি জায়গায় ঈদ পালনে প্রবল উৎসাহ পরিলক্ষিত হয়। তমলুক, হলদিয়া, পাঁশকুড়া, মহিষাদল, ময়না, চন্ডীপুর, নন্দীগ্রাম, নন্দকুমার প্রভৃতি জায়গায় ঈদ পালনে প্রবল উৎসাহ পরিলক্ষিত হয়।

৩০ দিনের রোজা আত্মসংযম ও সহমর্মিতা র শিক্ষা দেয় বলে জানান প্রাক্তন সহকারী সভাধিপতি মামুদ হোসেন। শান্তি, সম্প্রীতি ও সৌহার্দ্য বজায় রাখার আহ্বান জানান মামুদ হোসেন। ভারতের অন্তরাত্মা সর্বধর্ম সমন্বয় ও ধর্মনিরপেক্ষতার আদর্শের উপর প্রতিষ্ঠিত বলে জানান মামুদ হোসেন। সকলকে ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান প্রাক্তন সহকারী সভাধিপতি মামুদ হোসেন।

Facebook Comments