মুর্শিদাবাদের অরঙ্গাবাদে অনুষ্ঠিত সাহিত্য পত্রিকা এবং একক বই উদ্বোধন, দুই বাংলার সাহিত্যিকদের নিয়ে সাহিত্য আলোচনা ও সংবর্ধনা অনুষ্ঠান

মুর্শিদাবাদের অরঙ্গাবাদে অনুষ্ঠিত সাহিত্য পত্রিকা এবং একক বই উদ্বোধন, দুই বাংলার সাহিত্যিকদের নিয়ে সাহিত্য আলোচনা ও সংবর্ধনা অনুষ্ঠান

নিজস্ব সংবাদাতা, বেঙ্গল রিপোর্ট, মুর্শিদাবাদ: করোনার অতিমারীর আক্রমণে আমরা সকলে জর্জরিত সন্ত্রস্ত। তবু সৃষ্টি কখনও থেমে থাকে না। নিজ গতিতে চলতে থাকে। সেইমতো শনিবার বৈকাল ৪ টা থেকে সন্ধ্যা ৬ পর্যন্ত অরঙ্গাবাদ অ্যানজেলস অ্যাকাডেমির পাশে আঞ্জুমান মফিদুল ইসলাম কমিউনিটি হলে স্বপ্নের ভেলা সাহিত্য পত্রিকার আত্মপ্রকাশ সংখ্যা ও কবি মোঃ ইজাজ আহামেদ – এর একক বই ‘স্বপ্ন তরী’ করোনা প্রতিরোধক সবরকম বিধিনিষেধ মান্যতা করে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হল।

এই পত্রিকাটি ৮২ জন লেখক – লেখিকা ও কবিদের মূল্যবান লেখনীতে সমৃদ্ধ হয়েছে। বাংলাদেশের বেশ কয়েকজন কবির পাশাপাশি ত্রিপুরা ও পশ্চিমবঙ্গের প্রায় সমস্ত জেলার কবি ও লেখকদের লেখা এই পত্রিকাটিতে আছে।

Deenikart Halal Store

উপস্থিত ছিলেন শিক্ষাবিদ ও মুর্শিদাবাদ জেলার প্রাক্তন সভাধিপতি নিজামুদ্দিন আহমেদ, মুর্শিদাবাদ জেলা খাদ্য সরবরাহ ও কর্মধক্ষ‍্য মইদুল ইসলাম, শিক্ষাবিদ ও প্রধান শিক্ষক জুলফিকার আলি, শিক্ষাবিদ গুলজার হোসেন, সাহিত্যিক ও প্রধান শিক্ষক আনোয়ার হোসেন সিদ্দিকী, প্রধান শিক্ষক শহিদুল আলম, অধ্যাপক আসলিম সেখ, অধ্যাপক সামিম হায়দার, গবেষক ড. মোশারফ হোসেন, গবেষক জুয়েল হক, গবেষক তোরাব আলি, বি এম এইচ ডাক্তার তারিফ হোসেন, কবি সোমনাথ সরকার, কবি লেখক ও চিত্র পরিচালক দাউদ হোসেন, কবি ও সাংবাদিক সারোয়ার হোসেন, কবি খুসবু আহমেদ, কবি উমর ফারুক, কবি মোঃ ইসমাইল, কবি রুবিনা আকতার, কবি ষড়ানন মন্ডল।

এছাড়াও উপস্থিত ছিলেন পত্রিকার সম্পাদক মোঃ ইজাজ আহামেদ, সহ সম্পাদক কবি ইনজামামুল হক, সহ সম্পাদক কবি মোঃ তোহা সেখ, সহ সম্পাদক কবি আব্দুর রাকিব, সঞ্চালক কবি গোলাম কাদের, কোষাধ্যক্ষ গোলাম নবী আজাদ, আহবায়ক কাউসার আলি, সভাপতি আসনাউল হক, পত্রিকার সদস্য উমর সেখ, ইফতিকার হোসেন, জিয়াউল হক, আব্দুল কাদির এবং অন্যান্য ব্যক্তিগণ।

সমগ্র অনুষ্ঠানের সভাপতিত্ব করেন শিক্ষাবিদ নিজামুদ্দিন আহমেদ।

Facebook Comments