ঈদুল আযহা-র তিন দিনের ছুটির আবেদন ISF- এর

ঈদুল আযহা-র তিন দিনের ছুটির আবেদন ISF- এর

আরিফুল ইসলাম, বেঙ্গল রিপোর্ট, হুগলী: ইন্ডিয়ান সেকুলার ফন্টের পশ্চিমবঙ্গ রাজ্য কমিটি মুসলিম সম্প্রদায়ের জাতীয় উৎসব ঈদুল আযহার তিন দিন ছুটি ঘোষণার দাবি জানালো রাজ্য সরকারের কাছে। সম্প্রতি মুখ্যমন্ত্রীকে লেখা একটি চিঠিতে এমন আবেদন রেখেছেন পার্টি পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির চেয়ারম্যান তথা বিধায়ক নওশাদ সিদ্দিকী।

এবিষয়ে নওশাদ সাহেবদের বক্তব্য রাজ্যের বিভিন্ন জেলার মানুষ কর্মসূত্রে ভিন্ন ভিন্ন জেলায় থাকতে বাধ্য হয়। তাদের পক্ষে এক দিনের ছুটিতে বাড়ি গিয়ে উৎসবে অংশগ্রহণ করে আবার কর্মস্থলে ফিরতে দূরহ হয়ে ওঠে। উৎসবের দিনগুলো পরিবারের সঙ্গে কাটাতে পারেনা বেশীর ভাগ কর্মজীবী মানুষই। এমতাবস্থায় ঈদে ৩ দিন করে ছুটির দাবি দীর্ঘদিন তুলে আসছেন পীরজাদা আব্বাস সিদ্দিকী সাহেব।এবার তাঁর পৃষ্টপোষকতায় গড়ে ওঠা পার্টিও দাবি তুললো।

রাজ্য কমিটির পক্ষে রাজ্য সাধারণ সম্পাদক বিশ্বজিৎ মাইতি জানান এটা অত্যান্ত ন্যায্য দাবি। যেভাবে এরাজ্যের সংখ্যালঘু মুসলিম জনমত সাম্প্রতিক নির্বাচনে শাসকদলের পক্ষে গেছে তাতে মুসলিম জনমানসের এই দাবি রাজ্য সরকারের মেনে নেওয়া উচিত। উল্লেখ্য স্বাধীনতার পর থেকেই দুই ঈদে তিনদিন করে ছুটির দাবি বারবার উঠেছে। কিন্তু কোন সরকারই বিষয়টার প্রতি আমল দেয়নি।

Facebook Comments