সুপ্রিম কোর্টের বর্ষীয়ান আইনজীবী সৈয়দ শাকিল আহমেদের ইন্তেকাল, জমিয়তের শোক প্রকাশ

সুপ্রিম কোর্টের বর্ষীয়ান আইনজীবী সৈয়দ শাকিল আহমেদের ইন্তেকাল, জমিয়তের শোক প্রকাশ

বেঙ্গল রিপোর্ট ডিজিটাল ডেস্ক: সুপ্রিম কোর্টে ইসলাম সম্পর্কিত মামলার ইলাহি রাজিউন অংশগ্রহণকারী আইনজীবী শাকিল আহমেদ সৈয়দ ইন্তেকাল করেছেন‌।

জনাব শাকিল আহমেদ যিনি সুপ্রিম কোর্টে মুসলিম জাতির প্রতিনিধিত্ব করতেন এবং জমিয়তে উলামায়ে হিন্দ-এর ওয়ার্কিং কমিটির সদস্য এবং জামায়াতে ওলামা, জামায়াত এবং প্রতিটি ফ্রন্টে ইসলামিয়া হিন্দ এর আইনজীবী আহমেদ সৈয়দ সাহেব আজ দিল্লির বেদানত হাসপাতালে ইন্তেকাল করেছেন। তিনি অনেক দিন ধরেই কোভিড ১৯টির মতো মারাত্মক ব্যাধিতে ভুগছিলেন।

Deenikart Halal Store

উল্লেখ্য তিনি সুপ্রিম কোর্টের একজন বিশিষ্ট আইনজীবী ছিলেন এবং ধর্মীয় লোক এবং পণ্ডিতদের অনেক আস্থাভাজন ছিলেন।

হযরত ফিদাই-ই-মিল্লাত মাওলানা সৈয়দ আসাদ মাদানীর সান্নিধ্যের পেয়ে তিনি জীবনে একটি মহান বিপ্লব ঘটিয়েছিলেন। তার হৃদয়ের জগতকে বদলে দিয়েছিলেন এবং তিনি তাঁর চেহারা বদলেছিলেন।

প্রায় দুই দশক ধরে তিনি জমিয়তে উলামায়ে হিন্দ-এর সাথে যুক্ত ছিলেন এবং এর বিভিন্ন আন্দোলনের প্রতিনিধিত্ব করেছিলেন।

তাঁর মৃত্যুতে জমিয়তে উলামায়ে হিন্দ-এর সভাপতি মাওলানা ক্বারী সৈয়দ মুহাম্মদ উসমান মনসুরপুরী এবং জেনারেল সেক্রেটারি মাওলানা মাহমুদ মাদানী সাহেব দুঃখপ্রকাশ করেন এবং সর্বশক্তিমান আল্লাহর দরবারে তাঁর ক্ষমা ও জান্নাতের প্রার্থনা করেন।

এদিকে মওলানা জিয়াউল্লাহ কাসমি, যিনি প্রয়াত শাকিল আহমেদ সৈয়দের তত্ত্বাবধানে জমিয়ত বুক ডিপোতে ২০ বছর ধরে কাজ করেছিলেন, তিনি বলেছিলেন যে তাঁর ২০ বছরের বন্ধুত্বের সময় তিনি কখনই কড়া কথা বলেননি এবং সর্বদা দয়া ও ভালবাসার সাথে আচরণ করতেন – তিনি ছিলেন দরিদ্রদের মশীহ – যদিও এটি গরীবের মেয়ের বিয়ে হোক বা মাদ্রাসার প্রয়োজন হোক না কেন, তিনি সর্বদা অগ্রণী ছিলেন।

Facebook Comments