মাষ্ক পরা অভ্যাস করি, কোভিড মুক্ত ভারত গড়ি’ এই স্লোগান নিয়ে পথে নামলো জাঙ্গীপাড়ার প্রশাসন ও পঞ্চায়েত সমিতি

মাষ্ক পরা অভ্যাস করি, কোভিড মুক্ত ভারত গড়ি’ এই স্লোগান নিয়ে পথে নামলো জাঙ্গীপাড়ার প্রশাসন ও পঞ্চায়েত সমিতি

আরিফুল ইসলাম, বেঙ্গল রিপোর্ট, হুগলী: মাষ্ক পরা অভ্যাস করি, কোভিড মুক্ত ভারত গড়ি’ এই স্লোগানকে সামনে রেখে মানুষকে সচেতন করতে এবার পথে নামলো জাঙ্গীপাড়া থানার পুলিশ প্রশাসন ও পঞ্চায়েত সমিতি। এদিন তাদের মূল কর্মসূচি ছিল যারা রাস্তায় বিনা মাস্কে ছিল তাদের ডেকে বিনামূল্যে মাস্ক পরিয়ে দেওয়া ও করোনা ভাইরাস থেকে বাঁচতে সচেতন করা।

করোনা সংক্রমণ বাড়ায় ফের রাজ্য জুড়ে কড়া বিধিনিষেধ আরোপ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সরকারের তরফ থেকে জেলার বিভিন্ন ব্লকে কনটেইনমেন্ট জোন ঘোষণা করা হয়। ইতিমধ্যেই প্রশাসনের তরফ থেকে মাইকিং সহ বিভিন্ন ভাবে প্রচার অভিযান চালালো হচ্ছে। ঠিক একইভাবে আজ হুগলীর জাঙ্গীপাড়া থানার ও পঞ্চায়েত সমিতি উদ্যোগে জাঙ্গীপাড়া থানার এবং বাজার সংলগ্ন এলাকায় মাইকিং করে জনসাধারণকে সচেতন করা হয়। পথ চলতি মানুষদের ধরে ধরে বিনামূল্যে মাস্ক পরিয়ে দেওয়া হয়। সেই সঙ্গে সরকারি বিধিনিষেধ মেনে চলার আহ্বান জানানো হয়। তবে- বাধ্য করে নয়, উৎসাহ ও অনুপ্রেরণা দিয়ে পরিস্থিতি মোকাবিলায় মাঠে আইনশৃঙ্খলা বাহিনী।

উল্লেখ্য, দেশে করোনাভাইরাস সংক্রমণের শুরুতে লোক সমাগম নিয়ন্ত্রণ ও মাস্ক পরতে বাধ্য করতে মাঠে নেমেছিল জঙ্গীপাড়া থানার পুলিশ প্রশাসন। সেই মর্মে প্রশাসনের কাজে ব্যাপক ভাবে সাহায্য করেছিল ব্লক তৃণমূল কংগ্রেসের কর্মীরা।

বুধবার সকালে করোনা সচেতনতায় পথ চলতি মানুষদের নিজ হাতে মাস্ক পরিয়ে দেয় জাঙ্গীপাড়া থানার ওসি সমরেন্দ্র পাল, মেজ বাবু স্বপন পাঠক, হুগলী জেলা পরিষদের কর্মাধ্যক্ষ আব্দুল জব্বার, জাঙ্গীপাড়া পঞ্চায়েত সমিতির সভাপতি তমাল শোভন চন্দ্র, পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ আব্দুর রহিম (দুল), কোতলপুর অঞ্চলের সহ সভাপতি সামসের মল্লিক সহ জাঙ্গীপাড়া থানার পুলিশ প্রশাসন।

Facebook Comments