JEE NEET পরীক্ষা ও রেল বেসরকারি করণে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে হুগলীতে জাতীয় বাংলা সম্মেলনের বিক্ষোভ কর্মসূচি

JEE NEET পরীক্ষা ও রেল বেসরকারি করণে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে হুগলীতে জাতীয় বাংলা সম্মেলনের বিক্ষোভ কর্মসূচি

নিজস্ব সংবাদদাতা, বেঙ্গল রিপোর্ট হুগলী: রবিবার বিকেল ৫ টায় হুগলী জেলার শেওরাফুলিতে অনুষ্ঠিত হলো জাতীয় বাংলা সম্মেলনের হুগলি জেলার বিক্ষোভ কর্মসূচি “মশাল মিছিল”। রেল বেসরকারিকরণ থেকে করোনা পরিস্থিতিকে উপেক্ষা করে JEE (Mains), NEET পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত ও বাংলা বিরোধী কেন্দ্রীয় সরকারের শিক্ষানীতির তীব্র প্রতিবাদ করে এক মশাল মিছিল আয়োজন করা হয়েছিল শেওরাফুলি ফাঁড়ি থেকে বি এস পার্ক পর্যন্ত।

এই মিছিলে অংশগ্রহণ করেছিলেন সংগঠনের সভাপতি অনির্বান বন্দ্যোপাধ্যায়, সাধারণ সম্পাদক সিদ্ধব্রত দাস, হুগলি জেলা সভাপতি অনির্বান ভট্টাচার্য সহ সংগঠনের একাধিক সদস্য বৃন্দ। অনির্বান বন্দ্যোপাধ্যায় বলেন ” দীর্ঘদিন ধরে রাজ্যের প্রাপ্য জিএসটির টাকা ফেরত না দেওয়ার মধ্যে দিয়ে কেন্দ্রের বাংলা বিরোধী মনোভাব প্রকাশ পাচ্ছে। আমফানের সময়েও আমাদের হাতে সামান্য টাকা ধরিয়ে দিয়ে ফিরে গিয়েছিলো কেন্দ্র।

সাধারণ সম্পাদক সিদ্ধব্রত দাসের কথায় উঠে আসে JEE Mains পরীক্ষা দিতে গিয়ে সাধারণ ছাত্র ছাত্রীর দুর্দশার কথা। “একদিকে সরকার এই করোনা পরিস্থিতিতে JEE Mains নিতে এতো তৎপর কিন্তু অন্য দিকে ২০১৭ থেকে SSC CGL -র মাধ্যমে কর্মী নিয়োগ হয়নি। ২০১৮ -র ফলাফল আজও প্রকাশ পায়নি কেন ?” কেন্দ্রীয় সরকারের যুক্তরাষ্ট্রীয় ব্যবস্থাকে উপেক্ষিত করে বাংলা বিরোধী শিক্ষানীতি থেকে রেল বেসরকারি করণের মাধ্যমে বাংলার ভূমিজ মানুষের অধিকার কেড়ে নেওয়ার কথায় উঠে এই বিক্ষোভ কর্মসূচি থেকে। এই কর্মসূচিতে সাধারণ মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার দেখা গেছে।

Facebook Comments