নবী মোহাম্মদ (সা:) কে নিয়ে ব্যাঙ্গ চিত্র করে কুটুক্তির বিরুদ্ধে ফ্রান্সের দূতাবাস অভিযানের ডাক কামরুজ্জামানের

নবী মোহাম্মদ (সা:) কে নিয়ে ব্যাঙ্গ চিত্র করে কুটুক্তির বিরুদ্ধে ফ্রান্সের দূতাবাস অভিযানের ডাক কামরুজ্জামানের

নিজস্ব সংবাদদাতা, বেঙ্গল রিপোর্ট, কলকাতা: বিশ্ব মহামানব, বিশ্ব মুসলিম উম্মাহর মাথার তাজ হজরত মোহাম্মদ (সাঃ) এর ব্যাঙ্গ চিত্র নিয়ে ফ্রান্সের বিরুদ্ধে পৃথিবী জুড়ে বিক্ষোভ চলছে। বিভিন্ন রাষ্ট্র নায়ক থেকে শুরু করে আমজনতা ঘটনার নিন্দা জানিয়েছেন। এমনকি বহু দেশের মানুষ ফ্রান্সের পণ্য বয়কটের ডাক দিয়েছেন। আবার ‘আমি মুহাম্মদ (স:) কে ভালোবাসি’ শীর্ষক অভিযানও ভার্চুয়াল ওয়ার্ল্ডে বেশ সাড়া ফেলেছে।

এই অবস্থায় আন্তর্জাতিক চাপ তৈরি করতে ফ্রান্সের দূতাবাস ‘ঘেরাও’ এর পরামর্শ দিচ্ছেন সারা বাংলা সংখ্যালঘু যুব ফেডারেশনের রাজ্য সাধারণ সম্পাদক মুহাম্মদ কামরুজ্জামান। তিনি এক বিবৃতিতে তিনি বলেন,”ফ্রান্সে বাকস্বাধীনতার নামে যেভাবে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর সম্পর্কে ব্যঙ্গ কার্টুন প্রকাশ করা হচ্ছে তার নিন্দা জানানোর ভাষা নেই। অবিলম্বে ফ্রান্স তাদের এই কুরুচিপূর্ণ অপসংস্কৃতি বর্জন করুক।” কামরুজ্জামান আরও জানান,”ফ্রান্স যতক্ষণ মহানবী সা. কে অপমান করার নোংরামি থেকে সরে না আসে, ততক্ষণ ফ্রান্সের সমস্ত দ্রব্য বন্ধ বর্জন করতে হবে।”

সংখ্যালঘু যুব ফেডারেশনের ওই প্রভাবশালী নেতার মন্তব্য,” আন্তর্জাতিক স্তরে চাপ সৃষ্টি করার জন্য সমস্ত দূতাবাস ঘেরাও করা দরকার।”

মুহাম্মদ কামরুজ্জামান বলেন,”আমরা মনে করি কারও ধর্মীয় স্বাধীনতার ও শ্রদ্ধাবোধ এর জায়গায় আঘাত করা কাম্য নয়।”

তিনি জানান,”আগামী নভেম্বরের প্রথম সপ্তাহে আমরা কলকাতার দূতাবাস ঘেরাও কর্মসূচি গ্রহণ করেছি।”

Facebook Comments