দিব্যাঙ্গদের ভোটদান নিয়ে কাঁথিতে সচেতনতার শিবির

দিব্যাঙ্গদের ভোটদান নিয়ে কাঁথিতে সচেতনতার শিবির

সুব্রত গুহ, বেঙ্গল রিপোর্ট, পূর্ব মেদিনীপুর: পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের জেলা সমাজ কল্যাণ দপ্তর এবং SVEEP CELL এর উদ্যোগে ও পরিচালনায়কাঁথি মহকুমা শাসকের মিটিং হলে দিব্যাঙ্গরা যাতে নিজেরা ভোটদান করতে পারে, সেই লক্ষ্যে দিব্যাঙ্গদের নিয়ে একটি সচেতনা শিবির অনুষ্ঠিত হয়। এই সচেতনতা শিবিরে উপস্থিত ছিলেন কাঁথি মহকুমা শাসক আদিত্য বিক্রম হিরানি, জেলা সমাজ কল্যাণ আধিকারিক শ্রী পূর্ণেন্দু পৌরাণিক, জেলা ন্যাশনাল প্রজেক্ট ডিরেক্টর অর্ণব সিং চৌধুরী, বিবেকানন্দ লোক শিক্ষানিকেতন এর সম্পাদক গৌতম শাসমল সহ-সম্পাদক মৃনাল প্রহরাজ প্রমূখ।

Deenikart Halal Store

কাঁথি মহকুমা শাসক আদিত্য বিক্রম হিরানি বলেন,”ভোট একটি গণতান্ত্রিক অধিকার, প্রত্যেকটি নাগরিক যাতে ভোট প্রদান করতে পারে, ভোট দিতে আসে সেজন্য মুখ বধির ও দৃষ্টিহীনদের জন্য সচেতনতা শিবিরের আয়োজন করা হয়েছে। শিবিরে কিভাবে ভোট দিতে হয় তা, ইভিএম মেশিনের সঙ্গে হাতে কলমে বা প্র্যাকটিক্যাল এর মাধ্যমে দেখানোর সঙ্গে সঙ্গে নিজেদের ভোটাধিকার প্রয়োগের কথা বলা হয়।”

জেলা সমাজ কল্যাণ আধিকারিক শ্রী পূর্ণেন্দু পৌরাণিক জানান,” এই সচেতনতা শিবিরের মূল উদ্দেশ্য হলো,দিব্যাঙ্গরা ভোটকেন্দ্রে নিয়ে এসে বাধাহীনভাবে ভোটাধিকার প্রয়োগ করতে পারে। এই জেলাতে ২৫০০০ দিব্যাঙ্গ ভোটারকে আমাদের ERO নেটে ফ্ল্যাগ করা আছে, তাদের মধ্যে দৃষ্টিগত প্রতিবন্ধকতা যুক্ত এবং শ্রবণগত প্রতিবন্ধকতা যুক্ত তাদের নিয়ে এই সচেতনতা শিবির‌। সচেতনতা শিবিরে প্রায় ৫০ জন দিব্যাঙ্গ উপস্থিত ছিলেন।

Facebook Comments