পুজোর আগে অসহায় দুঃস্থ মহিলা ও শিশু দের মুখে হাসি ফোটাতে কাঁথি ওয়েসিস এর বস্ত্র বিতরণ কর্মসূচি

পুজোর আগে অসহায় দুঃস্থ মহিলা ও শিশু দের মুখে হাসি ফোটাতে কাঁথি ওয়েসিস এর বস্ত্র বিতরণ কর্মসূচি

সুব্রত গুহ, বেঙ্গল রিপোর্ট, পূর্ব মেদিনীপুর: অসহায় দুঃস্থ মহিলা ও শিশু দের মুখে হাসি ফোটাতে পুজোর আগে নতুন জামাকাপড় বিতরণ করলো কাঁথির ব্যতিক্রমী স্বেচ্ছাসেবী সংস্থা ‘ওয়েসিস’। তাদের এবারে দূর্গোৎসবের আগে কর্মসূচি ছিল পূর্ব মেদিনীপুর সহ রাজ্যের বিভিন্ন জেলায় দুঃস্থ মানুষদের মধ্যে নতুন জামাকাপড় বিতরণ করা। তাই ওয়েসিস এর পক্ষ থেকে মৈতনা গ্রাম পঞ্চায়েতের একটি প্রত্যন্ত গ্রাম চট্টাপদ্মপুরের প্রাথমিক বিদ্যালয়ে প্রায় ১৫০এরও বেশি অসহায় দুঃস্থ মহিলা, শিশু, বৃদ্ধ মানুষ জনকে নতুন জামাকাপড় দেন।

ওয়েসিস এর সম্পাদক সোমনাথ মান্না বলেন যে, “আমরা মহামারী করোনা ভাইরাস এর কারনে সামাজিক দূরত্ব বজায় রেখে উপস্থিত সকলকে নতুন জামাকাপড় দেওয়া হয়েছে, এবং আগামী দিনে পুজোর ষষ্ঠী পর্যন্ত প্রায় ২০০০জন দুঃস্থ মানুষকে নতুন বস্ত্র প্রদান করা হবে, এ ছাড়াও পিছিয়ে পড়া মহিলাদের জন্য নতুন কিছু পরিকল্পনা নেওয়া হয়েছে, এই কর্মযজ্ঞে যারা সামিল হয়েছেন তাঁদের ওয়েসিস এর পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাই। “এই কর্মসূচি তে উপস্থিত ছিলেন, চট্টাপদ্মপুর প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিলম রায়, কাঁথি সেন্ট্রাল বাজার ব্যবসায়ী সমিতির সম্পাদিকা মৌমিতা মাইতি প্রধান ও অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ। সংগঠনের সভাপতি মাননীয় প্রীতিরঞ্জন মাইতি বলেন, “আমরা দুঃস্থ মানুষদের নতুন জামাকাপড় দেওয়ার পাশাপাশি সমস্ত স্বাস্থ্য বিধি মেনে উপস্থিত সকলকে মাস্ক, স্যানিটাইজার বিতরণ করা হয়েছে। আমাদের কর্মসূচি তে যেহেতু আমরা অভাবী মেধাবী ছাত্র ছাত্রীদের সাহায্য করবো, তাই সেটাকে মাথায় রেখে এলাকার এক অভাবী মেধাবী শিক্ষার্থী আলোক পণ্ডাকে ওয়েসিস এর পক্ষ থেকে কিছু অর্থ সাহায্য করা হয়েছে।”

মঙ্গলবার পটাশপুর-১ ব্লকের গোকুলপুর ১ নং ও নৈপুর-২নং এই পঞ্চায়েতের প্রায় ১০০০ জনের ও বেশি মানুষজনকে নতুন জামাকাপড় বিতরণ করা হয়।

উপস্থিত ছিলেন সম্পাদক সোমনাথ মান্না, সভাপতি প্রীতিরঞ্জন মাইতি,সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন দেবব্রত মালী, রীতা হালদার, গৌরাঙ্গ নায়ক, সান্ধ্য সমীর দাসমহাপাত্র, প্রভাত সমীর দাসমহাপাত্র, সৌভিক দাস, বিনয়কৃষ্ণ সাহু, সুদাম বর্মণ, সুতনু মহাপাত্র, মৌলিক মান্না, দীপেন্দু মাইতি, সুধীর পতি, রাজকুমার মান্না, কৃষ্ণগোপাল দাস, উমা দাস সহ অন্যান্য সদস্য সদস্যা।

Facebook Comments