পটাশপুরে ক্কাদেরিয়া-নাসারিয়া কমিটির উদ্যোগে, দু’হাজার দুঃস্থদের বস্ত্র বিতরণ

পটাশপুরে ক্কাদেরিয়া-নাসারিয়া কমিটির উদ্যোগে, দু’হাজার দুঃস্থদের বস্ত্র বিতরণ

সুব্রত গুহ, বেঙ্গল রিপোর্ট, পূর্ব মেদিনীপুর: পূর্ব মেদিনীপুর জেলার পটাশপুর ক্কাদেরিয়া -নাসারিয়া কমিটির উদ্যোগে প্রায় দু-হাজার জন দুঃস্থ মানুষজনকে কম্বল, লুঙ্গী, ধুতি, শাড়ী সহ শীতবস্ত্র বিতরণে করা হয়। পটাশপুর খানকাহে আলিয়া ক্বাদেরিয়া সংগঠনের উদ্যোগে এই মহতী অনুষ্ঠান আয়োজিত করা হয়। এই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সৈয়দ জাহের আলি।

অন্যান্যদের মধ্যে উপস্থিত বিদায়ক উত্তম বারিক, প্রাক্তন সহকারী সভাধিপতি মামুদ হোসেন, জেলা কর্মাধ্যক্ষ মৃণাল কান্তি দাস, গ্রাম প্রধান অমর পাহাড়ী, উপপ্রধান সৈয়দ জাকির আলি, প্রধান শিক্ষক সৈয়দ ফয়জুর রহমান, প্রধান শিক্ষক সেক মকসেদ আলি, মানস রায়, প্রাক্তন উপপ্রধান অনুপ হাজরা, সহদেব দাস, সুরজিৎ মাইতি প্রমুখ বিশিষ্ট সমাজসেবী বৃন্দ।

সভা পরিচালনা করেন জেনকাপুর উচ্চমাধ্যমিক মাদ্রাসার প্রধান শিক্ষক সৈয়দ ফয়জুর রহমান। বিধায়ক উত্তম বারিক মরহুম পীর আবু তাহের ও মরহুম পীর আবু নাসার সাহেব কে শ্রদ্ধার্ঘ নিবেদন করেন। বিধায়ক উত্তম বারিক সর্বধর্ম সমন্বয় ও মানবসেবা র উপর গুরুত্ব আরোপ করেন।

প্রাক্তন সহকারী সভাধিপতি মামুদ হোসেন বলেন, ধর্মের মর্মকথা হল সহনশীলতা ও পরধর্মের প্রতি সহিষ্ণুতা।জাতীয়তাবোধ ও দেশের প্রতি দায়বদ্ধতার শিক্ষা দেয় ইসলাম ধর্ম,হিন্দু ধর্ম সহ সমস্ত ধর্ম বল অভিমত প্রকাশ করেন মামুদ হোসেন। স্বামী বিবেকানন্দের কথায় জীবে প্রেম করে যেই জন সেই জন সেবিছে ঈশ্বর এই আপ্তবাক্য সামনে রেখে এই মহতী কর্মসূচির কথা উল্লেখ করেন মৃণালকান্তি দাস।

Facebook Comments