আলি খানের বদলে উইকেটরক্ষক ব্যাটসম্যানকে দলে নিল কলকাতা, কপালে ভাঁজ কার্তিকের

আলি খানের বদলে উইকেটরক্ষক ব্যাটসম্যানকে দলে নিল কলকাতা, কপালে ভাঁজ কার্তিকের

ডিজিটাল ডেস্ক, বেঙ্গল রিপোর্ট: যুক্তরাষ্ট্রের প্রথম ক্রিকেটার হিসেবে আইপিএলে সুযোগ পেয়েছিলেন আলি খান। হ্যারি গার্নের চোটে কলকাতা নাইট রাইডার্স নিয়েছিল পাকিস্তানি বংশোদ্ভূত এই পেসারকে। কিন্তু কপাল মন্দ তার। চোটেই ছিটকে পড়তে হলো। আলি খানের বদলে আর কোনো পেসার নিচ্ছে না কলকাতা। ‘ক্রিকইনফো’র প্রতিবেদন, নিউজিল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান টিম শেইফার্টকে তার স্থলাভিষিক্ত করছে ফ্র্যাঞ্চাইজিটি।

তবে আলি খানকে নিয়ে কিছুটা নাটকও হয়েছে মাঝখানে। গত ৭ অক্টোবর আইপিএল কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়ে দেয়, যুক্তরাষ্ট্রের এই পেসার চোটে পড়ায় তার আর এই মৌসুমে খেলা হচ্ছে না। কিন্তু তখন কলকাতা শিবিরের পক্ষ থেকে জানানো হয়, চোটে পড়লেও খুব দ্রুত সেরে উঠছেন আলি খান। এমনকি দলের সঙ্গে অনুশীলনেও হাজির থাকছেন। ফ্র্যাঞ্চাইজির প্রধান নির্বাহী ভেঙ্কি মাইসোরে জানান, আলি খানের সেরে ওঠার ব্যাপারে তার বেশ আশাবাদি। কিন্তু শেষতক তিনি ছিটকেই পড়লেন।

যিনি কলকাতা শিবিরে যোগ দিচ্ছেন, সেই শেইফার্টও আলি খানের সঙ্গে ক্যারিবীয় লিগে ত্রিনবাগো নাইট রাইডার্সে খেলেছেন। যদিও সেখানে ব্যাট হাতে তেমন ভালো করতে পারেননি। ৯ ইনিংসে ১০৯.৯১ স্ট্রাইকরেটে করেন মাত্র ১৩৩ রান। তবে সীমিত ওভারের ক্রিকেট নিউজিল্যান্ড দলে সফল শেইফার্ট। দেশের হয়ে ৩টি ওয়ানডে আর ২৪টি টি-টোয়েন্টি খেলেছেন। টি-টোয়েন্টিতে তার গড় ২২.৮৫, স্ট্রাইকরেট ১৩৯.৭৫।

অন্যদিকে, পর পর বড় দুই হারে কোণঠাসা হয়ে পড়া কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) শিবিরে সুখবর। তাদের দলের তারকা অলরাউন্ডার সুনিল নারিন মুক্তি পেলেন সন্দেহজনক বোলিং অ্যাকশনের অভিযোগ থেকে। নারিনের বোলিং অ্যাকশন নিয়ে আপত্তি তুলে নিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। পর্যবেক্ষণের পর বোলিং অ্যাকশন কমিটি ছাড়পত্র দিয়েছে ক্যারিবিয়ান অলরাউন্ডারকে। ফলে তার মাঠে নামতে আর কোনো বাধা নেই।

Facebook Comments