কৃষক বিরোধী কৃষিবিল বাতিল ও দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বামেদের মিছিল

কৃষক বিরোধী কৃষিবিল বাতিল ও দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বামেদের মিছিল

সুব্রত গুহ, বেঙ্গল রিপোর্ট, পূর্ব মেদিনীপুর: সিপিএমদের কাঁথি দেশপ্রাণ এরিয়া কমিটির ডাকে ফরিদপুর বাস স্ট্যান্ড থেকে আলাদাতপুট বাজার পর্যন্ত ডিজেল-পেট্রোল সহ প্রতিটি জিনিসপত্রর মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং সংসদের শীতকালীন অধিবেশনে প্রধানমন্ত্রীকে তিনটি কৃষি আইন বাতিল করা, কৃষকদের উপর মিথ্যা মামলা প্রত্যাহার, এই আন্দোলনে ৭৫০জন নিহত কৃষকের পরিবারে ক্ষতিপূরণ দিয়ে প্রধানমন্ত্রীকে ক্ষমা চাওয়ার দাবিতে মিছিল সংঘটিত হয়।

মিছিলের নেতৃত্বে রাজ্য কমিটির সদস্য হিমানশু দাস, জেলা কমিটির সদস্য সঞ্জিত দাস, শক্তি পন্ডা,তাপস মিশ্র,সেক ইউনিসুদ্দিন, গৌতম প্রধান, সলিল মান্না, তরুন মাইতি, মানিক গারু,আশীষ পাল, সুতনু মাইতি, চিত্ত পাত্র, কৌশিক রায় সহ প্রমুখ নেতৃত্বগন।

দেশপ্রাণ এরিয়া কমিটির দ্বিতীয় সম্মেলন আগামী ১১ ই ডিসেম্বর ফরিদপুরে কমরেড নির্মল জানা পল্লী,কমরেড সত্য রঞ্জন দাস মঞ্চে অনুষ্ঠিত হচ্ছে। তাকে কেন্দ্র করে আজ একটি অভ্যর্থনা কমিটির সভা হয়। রাজ্য কমিটির সদস্য হিমাংশু দাস, সঞ্জিত দাস বক্তব্য রাখেন। সভাপতিত্ব করেন চিত্ত রঞ্জন পাত্র। সভায় অভ্যর্থনা কমিটির সম্পাদক কৌশিক রায় ও সভাপতি চিত্ত রঞ্জন পাত্র ঠিক হয়েছেন। ইতিমধ্যে দেশপ্রাণ এরিয়া কমিটির ফরিদপুর এলাকায় বড় বড় তোরন, ছোট গেট, তৈরী হয়েছে পোস্টারিং , দেওয়াল লিখনের কাজ চলছে।

এই সম্মেলনকে ঘিরে কর্মী-সমর্থক দরদী মানুষের মধ্যে উৎসাহ-উদ্দীপনা চোখে পড়ার মতো। এরিয়া কমিটির ৮ টি গ্রাম পঞ্চায়েতও ২২টি শাখায় সম্মেলনের বার্তা নিয়ে বাড়ি বাড়ি যাওয়ার কাজ শুরু হয়েছে।

Facebook Comments