ফিরে চলো স্কুলে, ফ্রন্টপেজ অ্যাকাডেমির উদ্যোগে বিশেষ প্রচারাভিযান

ফিরে চলো স্কুলে, ফ্রন্টপেজ অ্যাকাডেমির উদ্যোগে বিশেষ প্রচারাভিযান

নিজস্ব সংবাদদাতা, বেঙ্গল রিপোর্ট, উত্তর চব্বিশ পরগনা: দীর্ঘকাল ব্যাপী করোনা অতিমারি পৃথিবীকে পর্যুদস্ত করে দিয়েছে। করোনা অতিমারি ছাড়িয়ে ওমনিক্রনের উঁকি মারার ফাঁকে স্বাভাবিক ছন্দে ফিরছে পৃথিবী। রাজ্যের নবম- দ্বাদশ শ্রেণীর পঠন পাঠন চালু হয়েছে। দশম ও দ্বাদশ শ্রেণীর টেস্ট পরীক্ষা চলছে। ২০২২ নতুন শিক্ষাবর্ষের জন্য কিছুদিনের মধ্যেই বিদ্যালয়ে বিদ্যালয়ে শুরু হবে রিএডমিশন।

এমন একটি সন্ধিক্ষণে ১৭ ডিসেম্বর শুক্রবার রাজ্যের অন্যতম শিক্ষাপ্রতিষ্ঠান ফ্রন্টপেজ অ্যাকাডেমির পক্ষ থেকে দেগঙ্গা ব্লকের বুড়িরহাট বাজার থেকে “ফিরে চলো স্কুলে” শিরোনামে এক পক্ষকাল ব্যাপী প্রচারাভিযানের সূচনা করা হয়। দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার প্রতি ছাত্র ছাত্রীদের অনাগ্রহ কাটাতে ও অভিভাবকদের সচেতন করতে এই প্রচার অভিযানের আয়োজন করা হয়।

প্রচারাভিযানের সূচনা করে প্রতিষ্ঠানের চেয়ারম্যান তথা সারা বাংলা সংখ্যালঘু যুব ফেডারেশনের সাধারণ সম্পাদক মহঃ কামরুজ্জামান বলেন এক সময় প্রাথমিক বিদ্যালয় থেকে ইংরেজি তুলে দেওয়ার একটি প্রজন্মকে ব্যাপক ক্ষতির সম্মুখীন হতে হয়েছিল, আমরা আশঙ্কা করছি এই করোনা অতিমারি কালে ছাত্র ছাত্রীদের শিক্ষা প্রতিষ্ঠান বিমুখ থাকা আবার একটি প্রজন্ম ক্ষতির মুখে পড়বে। আমরা এলাকার অভিভাবকদের কাছে আবেদন করবো সরকারি নিয়ম মেনে যে সমস্ত শ্রেণীর পঠন পাঠন শুরু হয়েছে, সে সমস্ত শ্রেণির ছাত্র ছাত্রীদের স্কুলে ফিরিয়ে দিন। ছাত্র ছাত্রীদের স্কুলমুখী করুন ও একটি প্রজন্মকে ক্ষতির সম্মুখীন থেকে বাঁচাতে শিক্ষাকর্মী, সমাজকর্মী, অভিভাবক সকলে এগিয়ে আসুন।

এদিন এই প্রচার অভিযানে বক্তব্য রাখেন সমাজকর্মী ফাদার কে এল জোস, ফ্রন্টপেজ অ্যাকাডেমির প্রধান শিক্ষক মহঃ এরশাদ আলি, শিক্ষক আলি আকবর, শিক্ষক সাহাবুদ্দিন ফারুক, শিক্ষক আবু হানিফা, শিক্ষা আন্দোলনের কর্মী রতন বোস সহ শিক্ষা আন্দোলনের বিভিন্ন কর্মীবৃন্দ। এদিন এই প্রচারাভিযানের পৃষ্ঠপোষকতা করেন বুড়িরহাট বাজারের আজাদ চাইল্ড অ্যাকাডেমি।

Facebook Comments