কাঁথি সেন্ট্রাল বাসস্ট্যান্ডে লায়ন্স ক্লাব অব কন্টাই বালুচরির ডায়াবেটিস সচেতনতা ও সনাক্তকরন শিবির

কাঁথি সেন্ট্রাল বাসস্ট্যান্ডে লায়ন্স ক্লাব অব কন্টাই বালুচরির ডায়াবেটিস সচেতনতা ও সনাক্তকরন শিবির

সুব্রত গুহ, বেঙ্গল রিপোর্ট, পূর্ব মেদিনীপুর: আগামী কয়েক বছরের মধ্যে ভারতবর্ষে ৩০ কোটির বেশি মানুষ ডায়াবেটিস বা মধুমেহ রোগে আক্রান্ত হবেন বলে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পূর্বাভাস। একবার ডায়াবেটিসে আক্রান্ত হলে তা সম্পূর্ণভাবে সারে না। কিন্তু একটু সচেতন হলে ডায়াবেটিস রোগকে প্রতিহত করা সম্ভব। তাই সারা বিশ্ব জুড়ে চলছে ডায়াবেটিস সচেতনতা ও সনাক্তকরন অভিযান।

সোমবার লায়ন্স ক্লাব অব কন্টাই বালুচরির পক্ষ থেকে কাঁথি শহরের সেন্ট্রাল বাসস্ট্যান্ডে ডায়াবেটিস সচেতনতা ও সনাক্তকরন শিবির অনুষ্ঠিত হয়। শিবিরে সাধারণ মানুষের মধ্যে ডায়াবেটিস বিষয়ে সচেতনতা মূলক বক্তব্য রাখেন, ডাঃ গৌতম জানা, লায়ন্স ক্লাব অব কন্টাই বালুচরির প্রেসিডেন্ট গোপালকৃষ্ণ দাস, অরবিন্দ মালি, ইন্দ্রজিৎ জানা, দিলীপ বেরা, শান্তনু জানা, সুজয় বেরা, সোমনাথ দাস অধিকারী, পূর্ণেন্দু শেখর দে,লায়ন্স ক্লাব অফ কন্টাইয়ের হরিসাধন দাস অধিকারী, মধুসূদন দাস অধিকারী ও অন্যান্যরা।

ডায়াবেটিস সনাক্তকরন শিবিরে মোট ১২২ জনের ডায়াবেটিস পরীক্ষা করা হয়। কাঁথি শহরের সেন্ট্রাল বাসস্ট্যান্ডে ডায়াবেটিস সচেতনতা ও সনাক্তকরন শিবির অনুষ্ঠিত হওয়ায় সাধারণ মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা ছিল লক্ষণীয়।

Facebook Comments