প্রাকৃতিক দুর্যোগ উপেক্ষা করে স্বাস্থ্য সাথী কার্ডের লম্বা লাইন

প্রাকৃতিক দুর্যোগ উপেক্ষা করে স্বাস্থ্য সাথী কার্ডের লম্বা লাইন

সেখ রিয়াজউদ্দিন, বেঙ্গল রিপোর্ট, বীরভূম: মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির স্বপ্নের প্রকল্প দুয়ারে সরকার, যার প্রভাব তথা জনমানসে ছাপ রাখে বিধান সভা ভোটের ফলাফলে। সেই দুয়ারে সরকার অনুষ্টানে স্বাস্থ্য সাথী কার্ডের আবেদনের ভিত্তিতে বুধবার স্বাস্থ্য সাথী কার্ড প্রাপকদের জন্য শিবিরের আয়োজন করা হয়।

এদিন বীরভূম জেলার নাকড়াকোন্দা গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে এবং নওপাড়া ইয়ুথ টিমের ব্যবস্থাপনায় প্রাকৃতিক দুর্যোগ অপেক্ষা করে, দ্রুত পরিষেবা মানুষের কাছে পৌঁছে দিতেই আজ নওপাড়া আহম্মেদীয়া হাই মাদ্রাসা প্রাঙ্গণে স্বাস্থ্য সাথী কার্ড প্রাপকদের ছবি এবং সাথে সাথে কার্ড বিতরণ করা হয়।এদিন শিবির থেকে ৩৬৮ টি পরিবারের হাতে স্বাস্থ্য সাথী কার্ড তোলে দেওয়া হয়।

উপস্থিত ছিলেন নাকড়াকোন্দা গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান সেখ লুৎফর রহমান, গ্রাম পঞ্চায়েত কর্মী আব্দুল করিম ও দয়াময় বাউরি, লোকপুর থানার এ এস আই জীবন সরেন প্রমুখ।নওপাড়া ইয়ুথ টিমের সদস্য তথা একঝাঁক তরুণ যুবা, যাদের চোখে মুখে একরাশ স্বপ্ন গ্রামে কিম্বা এলাকায় শান্তি, সম্প্রীতি, নেশামুক্ত, কুসংস্কার মুক্ত, পারিবারিক নির্যাতন রোধ, স্বনির্ভরতা গড়ে তোলা ইত্যাদি রঙীন স্বপ্নের মধ্যে নি-স্বার্থ ভাবে সংগঠিত হয়ে এগিয়ে যাওয়া সেখ ইসহাক, সেখ হাসিবুল, সেখ সাদ্দাম, সেখ ইয়ামিন, সেখ রিজুয়ান, সেখ ইব্রাহিম, সেখ আমিনুদ্দিন, সেখ আজহার হোসেন, সেখ তফিজুল হোসেন, সেখ রাজেশ, সেখ আমির হোসেন, মহম্মদ স্যাকলাইন প্রমুখের উৎসাহ উদ্দীপনা ছিল চোখে পড়ার মতো।

শিবিরে সদ্য বাচ্চা কোলে মায়েদের পাশাপাশি আশি উর্ধ্ব বয়স্ক ব্যক্তিদের ও কখনো বৃষ্টির কারণে ছাতা মাথায় কখনো বা বয়স্ক ব্যক্তিদের ধরে ছবি করানো সহ বিভিন্ন ভাবে সহযোগিতা করার চিত্র দেখা যায়।

Facebook Comments