মহিষগোট সিদ্দিকী জহুরীয়া মাদ্রাসার পাগড়ী প্রদান অনুষ্ঠানে পীরজাদা ‌স‌ওবান সিদ্দিকী

মহিষগোট সিদ্দিকী জহুরীয়া মাদ্রাসার পাগড়ী প্রদান অনুষ্ঠানে পীরজাদা ‌স‌ওবান সিদ্দিকী

আরিফুল ইসলাম, বেঙ্গল রিপোর্ট, হুগলী: হুগলী জেলার হরিপাল থানার অন্তর্গত নালিকুলে “মহিষগোট মোজাদ্দেদিয়া সিদ্দিকী জহুরীয়া হাফেজিয়া মাদ্রাসার” ৫ তম বার্ষিকী ঈসালে সাওয়াবে পাগড়ী প্রদান অনুষ্ঠান ও ক্বেরাত সন্মেলন। এদিনের অনুষ্ঠান থেকে উক্ত মাদ্রাসার একজন মোকাম্মেল হাফেজ ছাত্রকে পাগড়ী প্রদান করানো হয়। পাগড়ি পরিয়ে দেন ফুরফুরা শরীফের পীরজাদা সাওবান সিদ্দিকী ও মাদ্রাসার প্রতিষ্ঠাতা হাফেজ জহুর উদ্দিন সাহেব। সকালে পাগড়ী প্রদান গুণীজন সংবর্ধনা অনুষ্ঠান ও দোয়ার মাহফিল সমাপ্ত হওয়ার পর সন্ধ্যায় সর্বভারতীয় স্তরের ক্বারী সাহেবের নিয়ে কেরাত সম্মেলন অনুষ্ঠিত হয়।

বর্তমানে আবাসিক ও অনাবাসিক ভাবে পাঁচ জন শিক্ষক দ্বারা এই মাদ্রাসায় রাজ্যের বিভিন্ন জেলার ৭০ এর অধিক ছাত্রকে, হাফেজে কোরআন (কোরআন শরীফ মুখস্থ) ও ক্বেরাতের তালিম দেওয়া হয়। এছাড়াও এই প্রতিষ্ঠানের ছাত্রদের সম্পূর্ণ ইসলামী জীবন আদর্শের শিক্ষাও দেওয়া হয়।

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাদ্রাসার সভাপতি তথা ফুরফুরা শরীফের পীরজাদা স‌ওবান সিদ্দিকী সাহেব। মাদ্রাসার প্রতিষ্ঠাতা হাফেজ জহুর উদ্দিন সাহেব, কোষাধ্যক্ষ মা‌ওলানা আমিরুল সাহেব, সহ সম্পাদক সেখ আজাদ আলি, সহ সভাপতি আনসার আলি মল্লিক। এছাড়াও উপস্থিত ছিলেন, প্রধান শিক্ষক হাফেজ কারী মাওলানা আবদুল্লাহ, শিক্ষক হাফেজ মমতাজুল ইসলাম, শিক্ষক হাফেজ জহুর আলী, সমাজসেবী সরিফুল ইসলাম মল্লিক, সমাজসেবী ইমরান হালদার, লুতফর রহমান, সমাজসেবী সাইফুদ্দিন মল্লিক।

Facebook Comments