শাসনের খড়িবাড়িতে পথে ঘুরে মাস্ক বিতরণ কর্মসূচী ও করোনা সচেতনতার প্রচার

শাসনের খড়িবাড়িতে পথে ঘুরে মাস্ক বিতরণ কর্মসূচী ও করোনা সচেতনতার প্রচার

নিজস্ব প্রতিনিধি, বেঙ্গল রিপোর্ট, উত্তর চব্বিশ পরগনা: মঙ্গলবার উত্তর চব্বিশ পরগনা জেলার শাসনের খড়িবাড়ি বাজারে করোনা সচেতনতার জন্য মাইকিং ও মাস্ক বিতরণ করা হয়। আয়োজক মন্ডলী হিসাবে খড়িবাড়ি বাজার ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান ও সভাপতি বাবর হোসেনের নেতৃত্বে এই সচেতনতা মূলক অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

এদিনের এই অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাসন থানার আইসি ফায়সেল বিন আহমেদ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন খড়িবাড়ি পুলিশ ক্যাম্পের ভারপ্রাপ্ত আধিকারিক দীপক ঘোষ, ডাঃ অধীর রঞ্জন ঘোষ, সহ ব্যবসায়ী সমিতির অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এদিন মূলত খড়িবাড়ি বাজারের সমস্ত ব্যবসায়ীদের, পথচারী মানুষ, গাড়িচালক, সহ এক কথায় ক্রেতা-বিক্রেতা মিলিয়ে প্রায় হাজারখানেক মানুষের হাতে মাস্ক তুলে দেওয়া হয়। এরই পাশাপাশি মাইকিং এর মাধ্যমে সকল ব্যবসায়ীদেরকে মাস্ক পরে নিজের প্রতিষ্ঠান চালানোর জন্য আবেদন জানানো হয়।

শাসন থানার আইসি ফয়সেল বিন আহমেদ বলেন করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এর প্রথম থেকেই প্রশাসনের পক্ষ থেকে সকল নাগরিকদেরকে মাস্ক পরার জন্য আবেদন জানানো হয়ে আসছে। যেহেতু এ করোনাভাইরাস রোধের জন্য মাস্ক ব্যবহার একটি অপরিহার্য ব্যাপার। তাই কোনমতেই আমরা এ বিষয়কে এড়িয়ে যেতে পারি না। তিনি আরও বলেন প্রশাসনের পক্ষ থেকে ক্রেতা-বিক্রেতা উভয়কে আমরা আবেদন জানাচ্ছি বাইরে বের হলে আমরা অবশ্যই যেন মাস্ক ব্যবহার করি। সাথে সাথে তিনি আরো বলেন সামাজিক দূরত্ব বিধি মেনে চলাও আমাদের অত্যান্ত জরুরী।

খড়িবাড়ি বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান বলেন আমাদের থেকে এখনো করোনা ভাইরাস বিদায় নেয়নি। এ ভাইরাস এর নির্দিষ্ট কোন টিকা এখনো পর্যন্ত আমাদের কাছে এসে পৌঁছায়নি। তাই যত্নহীন ভাবে আমাদেরকে অসুরক্ষিত ভাবে চলাফেরা করা কোনো অবস্থাতেই বাঞ্ছনীয় নয়। তিনি বলেন আমাদের প্রত্যাহিক জীবনে মাস্ক-স্যানিটাইজার ও সামাজিক দূরত্ব বিধিকে নিত্যনৈমিত্তিক ব্যাপার এর মত নিজেদের প্রত্যাহিক জীবনে অঙ্গাঙ্গী ভাবে মেনে চলতে হবে।

অপরদিকে খড়িবাড়ি বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি বাবর হোসেন বলেন করোনাভাইরাস সাধারণত আমাদের মুখের বা নাকের ড্রপলেট এর মাধ্যমে ছড়িয়ে থাকে। তাই আমরা যদি প্রত্যেকে মাস্ক ব্যবহার করি তাহলে আমাদের আক্রান্তের সংখ্যা টা আমরা অনেক কমাতে পারবো। তিনি বাজারের সমস্ত ব্যবসাদার ও পথচারী মানুষদের কাছে একান্ত ভাবে আবেদন জানান যে আমরা প্রত্যেকেই সচেতন ভাবেই মাস্ক ব্যবহার করি।

Facebook Comments