পুরুষ দিবসকে স্মরন করতে পথসভা ‘অভিযান মালদা শাখার’

পুরুষ দিবসকে স্মরন করতে পথসভা ‘অভিযান মালদা শাখার’

বিশেষ প্রতিনিধি, বেঙ্গল রিপোর্ট, মালদাঃ আগামী ১৯শে নভেম্বর আন্তর্জাতিক পুরুষ দিবস। সারা বিশ্ব জুড়ে এই দিনটি আনন্দের সাথে পালন করা হয়ে থাকলেও পশ্চিমবঙ্গ তথা ভারতবর্ষের অর্ধেকের বেশি মানুষ দিনটি সম্পর্কে জানেন না। ১৯ শে নভেম্বর আন্তর্জাতিক পুরুষ দিবসের উপলক্ষে বাংলার সর্ববৃহৎ পুরুষ অধিকার সংগঠন অভিযান ওয়েলফেয়ার এন্ড চ্যারিটেবল ট্রাস্ট মালদা শাখার সদস্যরা আজ ১৮ই নভেম্বর মালদা জেলার পোস্ট অফিস মোড়ে পথসভার আয়োজন করেন। পাশাপাশি মাস্ক বিতরন ও লিফলেট বিলিও করেন।

অভিযান মালদা জেলার পক্ষে সভায় যোগদান করেন শুভ্রাংশু দাস, সৌভিক মন্ডল, অরুপ সুজন, নাজমুস শাহাদাত, অর্ঘদীপ দাস সহ অন্যান্যরা।

মালদা জেলার অন্যতম সদস্য হালিম হকের বক্তব্য “যেখানেই কোনো পুরুষের ওপরে নির্যাতন হয়, অভিযান এর সদস্যরা দ্রুত সেখানে পৌঁছে যায় সেই নির্যাতিত পুরুষ এবং তার পরিবারকে সুবিচার পাইয়ে দিতে।
আন্তর্জাতিক পুরুষ দিবসের প্রাক্কালে আজ প্রতিটি জেলায় আমাদের অনুষ্ঠান আয়োজিত হয়েছে। উদ্দেশ্যে করোনা পরিস্থিতিতে মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি করা এবং পুরুষ অধিকার আন্দোলনের গুরুত্বপূর্ণ দিকগুলো তুলে ধরা। পাশাপাশি বিগত দিনগুলোয় রক্তদান শিবির, করোনা কালীন মুহুর্তে দুঃস্থদের মাঝে খাবার পৌছে দেয়া, আমফান দুর্যোগ ও বন্যায় দুর্গতদের পাশে সাহায্য নিয়ে পৌঁছেছি। ”

অভিযান সদস্য শুভ্রাংশু দাস জানান দুটো দাবি নিয়ে আমরা লড়াই করছি, এক লিঙ্গ নিরপেক্ষ আইন এবং অপরটি হোলো পুরুষ কমিশন গঠন।
আগামী দিনে একটা অপরাধ মুক্ত সুস্থ সমাজ গড়ে তুলতে সবাইকে এগিয়ে আসতে হবে, একত্রিত ভাবে লিঙ্গ নিরপেক্ষ আইন এবং পুরুষ কমিশনের দাবিকে আরো ‌শক্তিশালী করে তুলতে হবে।

Facebook Comments