বাংলায় মহাজোটের লক্ষ্যে আব্বাস সিদ্দিকীর বাড়িতে মিম সুপ্রিমো ওয়াইসি, রাজনৈতিক মহলে জল্পনা তুঙ্গে

  • বাংলায় মহাজোটের লক্ষ্যে আব্বাস সিদ্দিকীর বাড়িতে মিম সুপ্রিমো ওয়াইসি, রাজনৈতিক মহলে জল্পনা তুঙ্গে

বেঙ্গল রিপোর্ট ডিজিটাল ডেস্ক : আইমিম সুপ্রিমো আসাদউদ্দিন ওয়াইসি আগেই জানিয়েছিলেন জানুয়ারি মাসে তিনি বাংলায় পা রাখতে চলেছেন। আর এর পরেই রবিবার সকালে তাকে দেখা গেল ফুরফুরা শরীফের পীরজাদা আব্বাস সিদ্দিকীর বাড়িতে। সংখ্যালঘু মহাজোটের লক্ষ্যে তার বাংলায় পদার্পণ।

রবিবার আব্বাস ভবনে ওয়াইসির পদার্পন বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক মহলের বিশেষজ্ঞরা। এমনকি আগেও খবর পাওয়া গিয়েছিল যে আব্বাস আলাদা দল গড়ে একুশের বিধানসভা নির্বাচনে লড়তে চলেছেন। কিন্তু ওয়াইসি চাইছেন আব্বাস তার দল মিমে যোগ দিক। কারণ গত পাঁচ বছরে মিম হায়দ্রাবাদের গণ্ডি পেরিয়ে সর্ব ভারতীয় দলে পরিণত হয়েছে।

ইতিমধ্যেই ওয়াইসি গত মাসে বাংলার ৪ জেলার ২৪ জন নেতাকে নিয়ে একটি বৈঠক করে নিয়েছেন। সেই বৈঠকে ঠিক হয় সমীক্ষার মাধ্যমে কত আসনে প্রার্থী দেওয়া যাবে তা নিয়ে পর্যালোচনা চালানোর বিষয়টি। তারপরেই ওয়াইসিকে দেখা যায় মমতার এক মন্তব্যে তীব্র বিরোধিতা করতে। পীরজাদা আব্বাসের দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় যথেষ্ট জনপ্রিয়তা রয়েছে। যে কারণে জোটের লক্ষ্যেই তারা বৈঠক সাড়বেন বলে সূত্রের খবর।

অন্যদিকে তৃণমূল নেতারা বারংবার মিমের বিরুদ্ধে অভিযোগ আনছে বিজেপির বি টিম বলে। এমনকি বিহার নির্বাচনে এনডিএ জেতার কারণ হিসাবে তৃণমূলের শীর্ষস্থানীয় বেশ কয়েকজন নেতা মিমকে দোষারোপ করেছেন। তাদের দাবি, বিরোধীদের সংখ্যালঘু ভোট কেটে মিম বিজেপিকে জিততে সাহায্য করছে।

তবে মিম প্রধান ওয়াইসি এবং আব্বাস সিদ্দিকীর রবিবারের এই বৈঠক খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

Facebook Comments