সংখ্যালঘু দিবসে অধিকার নিয়ে সোচ্চার সংখ্যালঘু যুব ফেডারেশন

সংখ্যালঘু দিবসে অধিকার নিয়ে সোচ্চার সংখ্যালঘু যুব ফেডারেশন

বেঙ্গল রিপোর্ট, নিউজ ডেস্ক: অধিকার বিষয়ে সংখ্যালঘু যুব ফেডারেশন সংখ্যালঘু অধিকার রক্ষা বিষয়ক এক আলোচনা সভার আয়োজন করে। ১৮ ই ডিসেম্বর আন্তর্জাতিক সংখ্যালঘু দিবস উপলক্ষে, রাজ্য সম্পাদক মুহাম্মদ কামরুজ্জামান বলেন পৃথিবীর বিভিন্ন প্রান্তে ভাষা ও ধর্মের ভিত্তিতে সংখ্যালঘু শ্রেণির মানুষের প্রতি বৈষম্য, বঞ্চনা ও নির্যাতন বিষয়ে বিশ্ববিবেককে অবহিত করার উদ্দেশ্যে সংখ্যালঘু’ দিবস পালন করা হয়। তিনি বলেন যেসব দেশে স্বৈরশাসন সুপ্রতিষ্ঠিত সেখানে সংখ্যালঘু সম্প্রদায়ের অবস্থা করুন। গণতন্ত্রে সংখ্যালঘু শ্রেণির মানুষের স্বার্থ রক্ষার রক্ষা কবচের ব্যবস্থা আছে। সফল গণতন্ত্রের অন্যতম মাপকাঠি সংখ্যালঘু শ্রেণির মানুষের সমানাধিকার নিশ্চিত করা।

ভারতবর্ষ পৃথিবীর বৃহত্তম গণতান্ত্রিক দেশ। পরিতাপের বিষয় দীর্ঘদিন ধরে পরিকল্পিত কৌশলে এদেশের বৃহত্তর সংখ্যালঘু সম্প্রদায় মুসলিমদের বিরুদ্ধে বৈষম্য ও অন্যায় প্রাতিষ্ঠানিক রূপ লাভ করেছে। দেশের মূলস্রোতের রাজনৈতিক দলগুলো মুসলিম বিদ্বেষকে হাতিয়ার করে সংখ্যা গরিষ্ঠ সম্প্রদায়ের মানুষকে সংগঠিত করে। মেরুকরণের হাতিয়ার সাম্প্রদায়িকতা।

সারা বাংলা সংখ্যালঘু যুব ফেডারেশন সংখ্যালঘু দিবসে দেশের শুভবুদ্ধি সম্পন্ন মানুষের দৃষ্টি আকর্ষণ করতে চায় ও সাধারণ মানুষকে সতর্ক করতে চায় বর্তমান অব্যাহত সংখ্যালঘু বিরোধী চক্রান্ত বিষয়ে। কোটি কোটি মানুষের মানুষের জীবনে দুর্ভোগ সৃষ্টি করে দেশের উন্নয়ন ও অগ্রগতি সম্ভব নয়। ভেদাভেদের রাজনীতি নিপাত যাক। জাতীয় ঐক্য দীর্ঘজীবী হোক। বিশিষ্ট বুদ্ধিজীবী জনাব মোহাম্মদ নুরুদ্দিন সাহেব বলেন সংখ্যালঘুদের অধিকার ও ন্যায় সুনিশ্চিত করার দায়িত্ব সরকারের। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা আনোয়ার হোসেন কাসেমী মাদ্রাসা ছাত্র নেতা রাখিব হক, অনন্ত আচার্য, খলিল মল্লিক, গোলাম রহমান প্রমূখ।

Facebook Comments