নন্দীগ্রাম স্বর্ণময়ী যোগেন্দ্রনাথ মহাবিদ্যালয়ের ইন্টারনেটে পঠন-পাঠন বিষয়ক ওয়েবিনার

নন্দীগ্রাম স্বর্ণময়ী যোগেন্দ্রনাথ মহাবিদ্যালয়ের ইন্টারনেটে পঠন-পাঠন বিষয়ক ওয়েবিনার

সুব্রত গুহ বেঙ্গল রিপোর্ট,পূর্ব মেদিনীপুর: নন্দীগ্রামের স্বর্ণময়ী যোগেন্দ্রনাথ মহাবিদ্যালয়ের সেমিনার ও ওয়েবিনার কমিটির বিশেষ উদ্যোগে রবিবার ওপেন অ্যাকসেস লার্নিং রিসোর্সেস: এ বুন ইন বেন “(Open Access Learning Resources:A Boon in Bane)” শিরোনামে একটি এক-দিবসীয় ওয়েবিনার অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন যুক্তরাজ্যের স্টারলিং বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স বিভাগের অধ্যাপক ড. দীপায়ন ভৌমিক, বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরৗ সায়েন্স বিভাগের অধ্যাপক ড. দুর্গা শঙ্কর শঙ্কর রথ ও নবদ্বীপ বিদ্যাসাগর কলেজের লাইব্রেরিয়ান শ্রী অমলেন্দু দাস। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহাবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বর্তমান পরিচালন সমিতির সম্পাদক ড. অনিন্দ্য কিশোর ভৌমিক। স্বাগত ভাষণ দেন মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ড. রতন কুমার সামন্ত। ড. সামন্ত বলেন, “বর্তমান করোনা অতিমারিতে ই লার্নিং ও ই ই রিসোর্সেস ছাত্র-ছাত্রী, গবেষক, শিক্ষক-শিক্ষিকা ও জ্ঞানার্জনে উৎসাহী ব্যক্তিবর্গের কাছে আশীর্বাদ স্বরূপ হয়ে দাঁড়িয়েছে। “অমলেন্দু বাবু আলোচনা প্রসঙ্গে ছাত্র-ছাত্রীদের পঠন-পাঠন উপযোগী বিভিন্ন ওয়েবসাইটের উল্লেখ করেন। এই সমস্ত ওয়েবসাইটের মাধ্যমে বিদ্যালয় থেকে বিশ্ববিদ্যালয় স্তর পর্যন্ত সমস্ত ছাত্র -ছাত্রী, গবেষক ও শিক্ষক-শিক্ষিকা বিশেষভাবে উপকৃত হবেন।

অনুষ্ঠানটি সুচারুরূপে সঞ্চালনা করেন মহাবিদ্যালয়ের অধ্যাপক অপরেশ মন্ডল ও অধ্যাপিকা অর্পিতা মজুমদার। অনুষ্ঠানে দু-শতাধিক অংশগ্রহনকারী উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে সভাপতি ড. ভৌমিক সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

Facebook Comments