জাতীয় পরিবেশ বিষয়ক লেখার প্রতিযোগিতা ২০২০ শুরু

জাতীয় পরিবেশ বিষয়ক লেখার প্রতিযোগিতা ২০২০ শুরু

এম. ইউছুফ, বেঙ্গল রিপোর্ট, ঢাকা:
বাংলাদেশে জাতীয় পরিবেশ বিষয়ক লেখা প্রতিযোগিতা ২০২০ শুরু হয়েছে। যেকোন বয়সের যেকেউ দেশ কিংবা বিদেশ থেকে চাইলে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে।
তবে বাংলাদেশের পরিবেশ নিয়ে ইংরেজি ভাষায় ৪৫০-৬০০ শব্দের মৌলিক লেখা হতে হবে। পরিবেশ বিষয়ক ওয়েব পোর্টাল “বিডি এনভায়রনমেন্ট”এ প্রতিযোগিতার আয়োজন করেছে।

এসিআই পিউর সল্ট নিবেদিত এই প্রতিযোগিতায় রয়েছে অসংখ্য আকর্ষণীয় পুরষ্কার। প্রথম পুরষ্কার হিসেবে রাখা হয়েছে সঙ্গীসহ ঢাকা-কক্সবাজার-ঢাকা বিমান টিকেট, দ্বিতীয় পুরষ্কার একটি মুভি প্রজেক্টর ও তৃতীয় পুরষ্কার হচ্ছে সঙ্গীসহ অত্যাধুনিক রেস্তোরার ডিনার। এছাড়াও চতুর্থ থেকে দশম স্থান অধিকারকারীরা পাবে আকর্ষণীয় পুরষ্কার। আগামী ৫ আগস্টের মধ্যে লেখা জমার দেয়ার শেষ তারিখ নির্ধারণ করা হয়েছে। বিস্তারিত জানতে ভিজিট করতে হবে – bdenvironment.com/contest এ জানা যাবে।

এ বিষয়ে বিডি এনভায়রনমেন্ট’র প্রতিষ্ঠাতা মোঃ আশরাফুল আলম বলেন, “আমরা দেশের মানুষের মধ্যে পরিবেশ ও জলবায়ু পরিবর্তন নিয়ে সচেতনতা কার্যক্রম নিয়ে কাজ করছি। এরই ধারাবাহিকতায় এবারের এই প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে”।

প্রসঙ্গত, বিডি এনভায়রনমেন্ট ২০১৩ সালে প্রতিষ্ঠিত একটি পরিবেশ বিষয়ক ওয়েব পোর্টাল। অনলাইনে পরিবেশ বিষয়ক লেখা প্রকাশের পাশাপাশি নানান ধরনের সামাজিক কার্যক্রম যেমন বৃক্ষ রোপণ, কুইজ প্রতিযোগিতা, পরিবেশ বান্ধব ব্যবসা আইডিয়া প্রতিযোগিতা, সেমিনার, কর্মশালা সহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে।

Facebook Comments