চুক্তিভিত্তিক শিক্ষক-শিক্ষিকাদের সমস্যা সমাধানে মুখ্যমন্ত্রীকে চিঠি ন‌ওসাদ সিদ্দিকীর

চুক্তিভিত্তিক শিক্ষক-শিক্ষিকাদের সমস্যা সমাধানে মুখ্যমন্ত্রীকে চিঠি ন‌ওসাদ সিদ্দিকীর

আরিফুল ইসলাম, বেঙ্গল রিপোর্ট, হুগলী: রাজ‌্যের চুক্তিভিত্তিক শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষা কর্মীদের চলমান সমস্যা সমাধানের জন্য সরাসরি মুখ্যমন্ত্রীকে হস্তক্ষেপের অনুরোধ জানিয়ে চিঠি দিলেন ভাঙড় বিধানসভার বিধায়ক তথা আই এস এফের চেয়ারম্যান পীরজাদা নওসাদ সিদ্দিকী।

চিঠিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ভাঙড়ের বিধায়ক লিখেছেন, ইন্ডিয়ান সুপার লিগে ইস্টবেঙ্গলের শ্রী সিমেন্টের সঙ্গে মুখ্যমন্ত্রী যেভাবে জট কাটিয়েছেন, তা অত্যন্তই ইতিবাচক। এ বিষয়ে তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেন, ভারতীয় ফুটবলে গর্ব করার মতো বিষয়। তবে চুক্তিভিত্তিক শিক্ষকদের নিয়ে যা হচ্ছে তা নিন্দনীয়। তিনি আরও লিখেছেন, সেই ইতিবাচক মনোভাবকে মাথায় রেখে আমি এসএসকে এবং এমএসকে-র এর চুক্তিভিত্তিক শিক্ষকদের সাম্প্রতিক খারাপ অবস্থার জন্য আপনার দৃষ্টি আকর্ষণ করতে চাই। বারবার আবেদন করা সত্ত্বেও এবং শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর কাছে সংশ্লিষ্ট শিক্ষক সমিতি সমস্যা ও আলোচনার জন্য অনুরোধ করলেও তিনি দেখা করতে করতে চাননি। এবং তাদের কারণ বা দাবি শোনার জন্যও আগ্রহ দেখাননি। চুক্তিভিত্তিক ৫ শিক্ষিকাকে দক্ষিণবঙ্গ থেকে পাঠিয়ে দেওয়া হয় উত্তরবঙ্গে। যারা বিষপান করেন। তা অত্যন্ত দুঃখজনক।

উল্লেখ্য, শিক্ষকদের বেতন বৈষম্য, বদলি সহ একাধিক দাবিতে কখনও নবান্নে, কখনও শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর বাড়ির সামনে তো কোনওদিন বিকাশ ভবনের সামনে একাধিকবার বিক্ষোভ-প্রতিবাদ দেখাচ্ছিলেন পশ্চিমবঙ্গ শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের সদস্যরা। তাঁদের অভিযোগ, বিক্ষোভ-প্রতিবাদে সামিল হওয়ার জেরে তাদেরকে বদলি করে দেওয়া হয়েছে। যার মধ্যে অনেকেই চুক্তিভিত্তিক শিক্ষিকা। তাদের অভিযোগ, দক্ষিণবঙ্গের বিভিন্ন স্কুলের শিক্ষকদের উত্তরবঙ্গে বদলি করে দেওয়া হয়েছে। তাদের দাবি, রাজ্য সরকারের উৎসশ্রী পোর্টাল চালুর পর থেকে বদলির যে সমস্ত সমস্যা বেড়েছে। যদিও সরকারের পক্ষ থেকে এখনও এ নিয়ে কোনও মন্তব্য করা হয়নি কোনও বিষয়েই।

জরুরি আবেদন

 

Facebook Comments