ইলামবাজারে স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে পথশিশুদের নিয়ে নেতাজি জন্মজয়ন্তী পালন ও চড়ুইভাতির আয়োজন

ইলামবাজারে স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে পথশিশুদের নিয়ে নেতাজি জন্মজয়ন্তী পালন ও চড়ুইভাতির আয়োজন

সেখ রিয়াজ উদ্দিন, বেঙ্গল রিপোর্ট, বীরভূম: আজ ২৩ শে জানুয়ারি নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মজয়ন্তী সারা দেশব্যাপী সরকারি ও বেসরকারি সংগঠনের পাশাপাশি এদিন বীরভূমের ইলামবাজারে “প্রত্যাশা তোমার আমার সবার”- নামক স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে স্থানীয় পথ শিশুদের নিয়ে নেতাজি জন্মজয়ন্তী পালন ও চূড়ুইভাতির আয়োজন করা হয় “প্রত্যাশা হৈ চৈ” নাম করনে।

নেতাজির প্রতিকৃতি সহ সুসজ্জিত ট্যবলো, বাদ্যযন্ত্র ও কচিকাঁচাদের কাঠি নাচের মাধ্যমে স্থানীয় বাজার এলাকায় পথ পরিক্রমা করে এবং লাইব্রেরীর মঞ্চে অনুষ্ঠিত হয় কচিকাঁচাদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান। দুপুর ১২ টা১৫ মিনিট থেকে ১২টা ১৭ মিনিট পর্যন্ত উপস্থিত সকলে সমবেত ভাবে দাড়িয়ে শঙ্খধ্বনি ও উলুধ্বনি দেন এরপর নেতাজির প্রতিকৃতিতে মাল্যদান ও পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এদিন উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের মৎস্য মন্ত্রী চন্দ্রনাথ সিনহা, বোলপুর লোকসভা কেন্দ্রের সংসদ অসিত মাল, ইলামবাজার ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক জসিমুদ্দিন মন্ডল, ইলামবাজার পঞ্চায়েত সমিতির সভাপতি রবি মুর্মু, বীরভূম ডিস্ট্রিক ভলেন্টারি ব্লাড ডোনার এসোসিয়েশন এর সম্পাদক নুরুল হক, বিশিষ্ট সমাজসেবী ফজলুর রহমান, প্রত্যাশার সম্পাদক জিন্নাতুল নইম, জেলার বিভিন্ন প্রান্তের স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিবৃন্দ সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

এদিন মঞ্চে ইলামবাজার বিডিও জসিম উদ্দিন মন্ডল ঘোষণা করেন ব্লক, পঞ্চায়েত সমিতি, স্থানীয় কলেজ এবং প্রত্যাশার যৌথ উদ্যোগে এলাকার যুব সম্প্রদায়ের মেধাবী ছাত্র-ছাত্রীদের চাকরির সুবিধার্থে সিভিল সার্ভিস একাডেমি তথা ফ্রি কোচিং ক্যাম্প করার জন্য সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে ঘোষণা করেন। প্রতিবছরের মতো এবারও ২৩ জানুয়ারি এলাকার ২৮০ জন শিশু সহ অভিভাবকদের নিয়ে প্রায় চার শতাধিক মানুষকে নিয়ে নেতাজি সুভাষচন্দ্র বসুর স্মরণে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণ এবং চড়ুইভাতির আয়োজন করা হয়। এদিন কচিকাঁচাদের পাশাপাশি অভিভাবকদের ও উৎসাহ উদ্দীপনা ছিল চোখে পড়ার মতো।

Facebook Comments