তুচ্ছ নয় ‘রক্তদান’ বাঁচাতে পারে একটি প্রাণ, অ্যাম্বুলেন্স কর্মীদের উদ্যোগে ফ্রি চিকিৎসা ও রক্তদান শিবির

তুচ্ছ নয় ‘রক্তদান’ বাঁচাতে পারে একটি প্রাণ, অ্যাম্বুলেন্স কর্মীদের উদ্যোগে ফ্রি চিকিৎসা ও রক্তদান শিবির

আরিফুল ইসলাম, বেঙ্গল রিপোর্ট, হুগলী: “তুচ্ছ নয়, রক্তদান বাঁচাতে পারে একটি প্রাণ।” এই বার্তাকে বাস্তবায়ন করতে জাঙ্গিপাড়া অ্যাম্বুলেন্স মালিক ও কর্মচারীদের উদ্যোগে ফ্রি চিকিৎসার ও স্বেচ্ছায় রক্তদান শিবির।

শনিবার সকাল থেকেই হুগলীর জাঙ্গিপাড়া ডি এন উচ্চ বিদ্যালয়ে উৎসাহের সঙ্গে রক্তদান শিবিরে উপস্থিত হয়ে ৮০ জনের‌ও বেশি রক্তদাতা স্বেচ্ছায় রক্তদান করেন।‌‌এন আর এস মেডিক্যাল কলেজের সহযোগীতায় ব্লড সংগ্রহ করা হয়। সেই সঙ্গে ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে শতাধিক মানুষের ফ্রী চিকিৎসা, সুগার সহ বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করা হয়।

উপস্থিত ছিলেন, জাঙ্গিপাড়া বিধানসভার বিধায়ক স্নেহাশীষ চক্রবর্তী, জাঙ্গিপাড়া BMHO ডা. প্রবীর কুমার হাজরা, হুগলী জেলা পরিষদের খাদ্য কর্মাধক্ষ্য আব্দুল জব্বার, স্বাস্থ কর্মাধক্ষ্য অরুণ পাল। আইনজীবী মোহনলাল নাড়ু, কর্মাধক্ষ্য চিনু মুর্মু, সামিম আহমেদ প্রমুখ।

আজকের অনুষ্ঠানের প্রধান উদ্যোক্তা দেবতুনু মালিক, কিশোর দাস, অর্ঘ ঘোষ, সন্টু মালিকদের প্রচেষ্টায় সফল ভাবে আজকের অনুষ্ঠান সম্পন্ন হয়।
উদ্যোক্তাদের কথায়, আমরা অ্যাম্বুলেন্সে করে রোগী নিয়ে যাওয়ার সময় রক্তের অভাবে বহু রুগী প্রাণ হারিয়েছে। তাই রক্তদান অনুষ্ঠানের মাধ্যমে কিছুটা হলেও রক্ত সংকট মেটাতে পারবো। সেইসঙ্গে বিভিন্ন ক্লাব ও স্বেচ্ছাসেবী সংস্থাকে আমাদের এই অনুষ্ঠানের মাধ্যমে বার্তা থাকবে, তারা যেন প্রতি মাসে একটি করে রক্তদান শিবির আয়োজন করে। আমরা অতি ধরনের সমাজসেবা মূলক অনুষ্ঠান চালিয়ে যাব।

যারা দিন রাত পরিশ্রম করে নিজেদের জীবনের ঝুকি নিয়ে সাধারণ মানুষের মধ্যে পরিসেবা দিতে ব্যাস্ত, তাদের উদ্যোগে এই কর্মসূচি অত্যন্ত প্রশংসনীয়। উপস্থিত সকল অতিথি এই মহতী উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।

Facebook Comments