মে মাসে দেশে সর্বোচ্চ শিখরে উঠবে করোনা আক্রান্তের সংখ্যা

মে মাসে দেশে সর্বোচ্চ শিখরে উঠবে করোনা আক্রান্তের সংখ্যা

বেঙ্গল রিপোর্ট, নিউজ ডেস্ক: করোনার দ্বিতীয় ঢেউয়ে দেশে কার্যত ত্রাহি ত্রাহি রব! করোনা ঝড়ে রীতিমতো হিমশিম খাচ্ছে গোটা দেশ। রোজই সংক্রমণের সুনামিতে নয়া রেকর্ড তৈরি হচ্ছে গোটা দেশে। আইআইটির বিজ্ঞানীরা দাবি করেছেন, দেশে ১১ থেকে ১৫ মে-র মধ্যে সর্বোচ্চ সংক্রমণ হতে পারে। ওই সময় দেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা ছুঁতে পারে ৩৩-৩৫ লাখ।

Deenikart Halal Store

তবে মে মাসের শেষে নাটকীয়ভাবে কমতে পারে করোনার দাপট, গাণিতিক মডেল তৈরি করে এমন তথ্যই দিয়েছেন ওই বিজ্ঞানীরা। হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। সঙ্গে অব্যহত মৃত্যু মিছিলও। বিগত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ২৩ হাজার ১৪৪ জন, মৃত্যু হয়েছে ২৭৭১ জনের। এই মুহূর্তে দেশে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৮২ হাজার ২০৪ জন। এখনও পর্যন্ত করোনা প্রাণ কেড়েছে ১ লাখ ৯৭ হাজার ৮৯৪ জনের।

এই প্রসঙ্গে কানপুর আইআইটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়রের অধ্যাপক মণীন্দ্র আগরওয়াল বলেছেন, “আমরা দেখেছি যে, ১১-১৫ মে’র মধ্যে ভারতে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা শিখরে পৌঁছতে পারে। ৩৩-৩৫ লাখ ছুঁতে পারে অ্যাক্টিভ কেসের সংখ্যা। তবে দ্রুতহারে কমবে। মে মাসের শেষে নাটকীয়ভাবে কমতে পারে অ্যাক্টিভ কেসের সংখ্যা।” ই মডেলে বলা হয়েছে, হরিয়ানা, দিল্লি, রাজস্থান, তেলঙ্গানায় আগামী ২৫ থেকে ৩০ এপ্রিল করোনা সংক্রমণ শীর্ষে পৌঁছতে পারে।

Facebook Comments