কুড়ি বছরপূর্তি উপলক্ষে নাবাবিয়া মিশনের বিশেষ অনুষ্ঠানে চাঁদের হাট

কুড়ি বছরপূর্তি উপলক্ষে নাবাবিয়া মিশনের বিশেষ অনুষ্ঠানে চাঁদের হাট

আরিফুল ইসলাম, বেঙ্গল রিপোর্ট, হুগলী: কুড়ি বছর পূর্তি উপলক্ষে নাবাবিয়া মিশনের বিশেষ অনুষ্ঠানে চাঁদের হাট। এদিন ছাত্র-ছাত্রীদের প্রতিযোগিতামূলক অনুষ্ঠান ছাড়াও লন্ডন আল-কোরআন একাডেমীর পক্ষ থেকে পাঁচ শতাধিক কোরআন শরীফ উপহার দেয়া হয় মিশনের ছাত্র-ছাত্রীদের। এদিন এই অনুষ্ঠান থেকেই নাবাবিয়া মিশনের ছাত্রীদের প্রার্থনা গৃহের ভিত্তি স্থাপন করা হয়।

Deenikart Halal Store

উল্লেখ্য, ২০০১ সালের চৌঠা এপ্রিল এই মিশনের দ্বারোদ্ঘাটন হয়। মিশনের প্রতিষ্ঠাতা মরহুম আলহাজ্ব ফজলুর রহমান সাহেব তার উদঘটন করেছিলেন। সেদিন উপস্থিত ছিলেন স্বাধীন ভারতের প্রথম আই এ এস জনাব নুরুল হক সাহেব, অধ্যাপক মনিরুজ্জামান সাহেব, তানভীর আহমেদ সাহেব, মনজুর আলম সাহেব।

অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন হোমিওপ্যাথি চিকিৎসক ডা: প্রকাশ মল্লিক, কলকাতা হাইকোর্টের সিনিয়র আইনজীবী মাসুদ করিম সাহেব, নুরুদ্দিন, সমাজসেবী আলহাজ্ব আবুল খায়ের, সমাজসেবী আলহাজ্ব সেলিম সাহেব, মাওলানা সৈয়দ সাজ্জাদ হোসেন সাহেব, শেখ জিয়াউর রহমান, আলহাজ্ব জুনায়েদ হক চৌধুরী, মাওলানা ইলিয়াস হোসেন, জানে আলম, শেখ জাহির উদ্দিন, শেখ মোহাম্মদ ফিরোজ সহ সাংবাদিক বন্ধু পুলিশ প্রশাসন।

সন্ধ্যার পর থেকে ইসলামী আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কোরআন হাদিস ও চলমান পরিস্থিতি নিয়ে আলোচনা করেন ফুরফুরা দরবার শরীফের পীরজাদা সাফেরি সিদ্দিকী সাহেব ও মাওলানা মির্জা আজিবুর রহমান সাহেব। সব শেষে মানবজাতির কল্যাণের জন্য মহান স্রষ্টার কাছে দোয়ার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি করেন হজরত মাওলানা সৈয়দ আমজাদ হোসাইন বুখারী সাহেব।

নাবাবিয়া মিশনে সাধারণ সম্পাদক শেখ শাহিদ আকবার বলেন, মিশন দেখতে দেখতে আজ কুড়ি বছর পূর্ণ হয়ে গেল এ মিশনের ছাত্র-ছাত্রীরা রাজ্য রাজ্যের বাইরে দেশের ১২ টি দেশে প্রতিষ্ঠিত। তিনি আরও বলেন, যারা এই মিশনকে উন্নতির শিখরে পৌঁছে দিতে বিভিন্ন ভাবে সাহায্য সহযোগিতা করেন এবং করেছেন সকলের সহযোগিতা কে সম্মানের সহিত আমরা গ্রহণ করেছি।সর্বোপরি পতাকা পরিবার আলহাজ্ব মোস্তাক সাহেবের আর্থিক সাহায্য ও সহানুভূতি এ প্রতিষ্ঠানের প্রতি না থাকলে স্বপ্ন হয়তো স্বপ্নই থেকে যেত বাস্তবে পরিণত হতো না।

বলা বাহুল্য, মিশনে এদিন রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে অভিভাবক অভিভাবিকা দাতা শুভানুধ্যায়ী সকলের উপস্থিতিতে অনুষ্ঠানের পরিবেশ ছিল চোখে পড়ার মতো।

Facebook Comments