নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার পথে আমাকে লাঠিপেটা করে মাটিতে ফেলে দেয় পুলিশ: বললেন রাহুল গান্ধী

নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার পথে আমাকে লাঠিপেটা করে মাটিতে ফেলে দেয় পুলিশ: বললেন রাহুল গান্ধী

বেঙ্গল রিপোর্ট ডিজিটাল ডেস্ক: এবার পুলিশের বিরুদ্ধে বলপ্রয়োগের অভিযোগ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তাঁর বক্তব্য, ”আমাকে লাঠিপেটা করে মাটিতে ফেলে দেয় পুলিশ’।

হাথরাস গণধর্ষণ কাণ্ড নিয়ে রীতিমতো সরগরম জাতীয় রাজনীতি। বৃহস্পতিবার নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার পথে আটকে দেওয়া হল কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী এবং রাহুল গান্ধীর কনভয়। দিল্লি-নয়ডা সীমান্তেই উত্তরপ্রদেশ পুলিশ কংগ্রেসের দুই শীর্ষনেতার কনভয় আটকে দেয়। উত্তরপ্রদেশে প্রবেশ করতে দেওয়া হয়নি কংগ্রেস কর্মীদের। তবে তাতে দমে না গিয়ে পায়ে হেঁটেই হাথরাসের পথে যাত্রা শুরু করেন ভাই-বোন।

এদিকে, নয়ডা থেকে হাথরাস পর্যন্ত ১০০ কিলোমিটারের মধ্যে একাধিক জায়গায় পুলিশ তাঁদের রাস্তা আটকানোর প্রস্তুতি নিয়ে ফেলেছে। তাছাড়া হাথরাসের সীমানাও সিল দেওয়া হয়েছে। ওই এলাকাকে কন্টেনমেন্ট জোন ঘোষণা করেছে যোগী সরকার। নয়ডার অতিরিক্ত ডেপুটি পুলিশ কমিশনার রণবিজয় সিং জানিয়েছেন, মহামারী আইনে রাহুল ও প্রিয়াঙ্কাকে আটকে দেওয়া হয়েছে। তাঁদের হাথরাস যেতে দেওয়া হবে না।

উল্লেখ্য, গত ১৪ সেপ্টেম্বর হাথরাসের তরুণী নির্যাতনের শিকার হন। তাঁকে প্রথমে আলিগড়ের এক হাসপাতালে ভরতি করা হলেও পরে নিয়ে আসা হয় দিল্লির সফদরজং হাসপাতালে। মঙ্গলবার সেখানেই মৃত্যু হয় তাঁর। তরুণীর মৃত্যুর পরে অপরাধীদের দ্রুত ও কঠোরতম শাস্তির প্রতিবাদে মুখর গোটা দেশ। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে বিভিন্ন ভাবে দেশ জুড়ে প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে।

Facebook Comments