ফের মাওবাদী যোগে এক যুববকে গ্রেপ্তার করল বারিকুল থানার পুলিশ

ফের মাওবাদী যোগে এক যুববকে গ্রেপ্তার করল বারিকুল থানার পুলিশ

তন্ময় চৌধুরী, বেঙ্গল, বাঁকুড়া: টিপু সুলতান ও অর্ক গোস্বামীর পর উত্তর চব্বিশ পরগনার ঘোলা এলাকা থেকে মাওবাদী সন্দেহে এক যুবককে গ্রেপ্তার করে মঙ্গলবার খাতড়া মহকুমা আদালতে তুলল বারিকুল থানার পুলিশ। ধৃত যুবকের নাম সঞ্জীব মজুমদার। অভিযুক্তকে সাতদিনের পুলিশি হেফাজতের নির্দেশ আদালতের।

পুলিশের দাবি ধৃত সঞ্জীব মজুমদারের সাথে মাওবাদী যোগ রয়েছে। বিভিন্ন জায়গায় মাওবাদী নামাঙ্কিত পোস্টার পড়ার ঘটনার সাথে তার যোগ রয়েছে বলে দাবি। ধৃতের কাছ থেকে পুলিশ বেশ কিছু বই ও মাওবাদী নামাঙ্কিত পোস্টার উদ্ধার করেছে। পুলিশের দাবি এর আগে মাওবাদী পোস্টার কান্ডে গ্রেফতার হওয়া টিপু সুলতান, অর্কদ্বীপ গোস্বামী, শিবু মুর্মু ও মঙ্গল হাঁসদার সাথে যোগাযোগ ছিল সঞ্জীবের। ধৃতরা কিছুদিন আগে বাঁকুড়ার জঙ্গলমহলের বারিকুল থানা এলাকায় একটি মিটিং করেছিল বলেও খবর। কিন্তু সেখান থেকে পুলিশের চোখ এড়িয়ে তারা পালিয়ে যায় বলে দাবি পুলিশের। এরপরেই ঘটনার তদন্তে নেমে বারিকুল থানার পুলিশ। এবং গোপন সুত্রে খবর পেয়ে সোমবার উত্তর চব্বিশ পরগনা থেকে সঞ্জীব কে গ্রেফতার করে বারিকুল থানার পুলিশ। পরে ঐ যুবককে নিয়ে আসা হয় বাঁকুড়ায় এবং মঙ্গলার তাকে খাতড়া মহকুমা আদালতে তুলে বারিকুল থানার পুলিশ।

অন্যদিকে পুলিশ তদন্তের স্বার্থে মাওবাদী যোগ সন্দেহে ধৃত যুববকে সাতদিনের পুলিশি হেফাজতে নেওয়ার আবেদন জানালে, আবেদনে সাড়া দিয়ে আদালত সাতদিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেয় বলে জানান সরকারি আইনজীবী সন্দীপ চক্রবর্তী।

Facebook Comments