মাও নামাঙ্কিত পোস্টার উদ্ধার বাঁকুড়ার তালডাংরায়

মাও নামাঙ্কিত পোস্টার উদ্ধার বাঁকুড়ার তালডাংরায়

তন্ময় চৌধুরী, বেঙ্গল রিপোর্ট, বাঁকুড়া: ফের মাও নামাঙ্কিত পোস্টার উদ্ধার হলো বাঁকুড়ার তালডাংরা থানা এলাকায়। বাঁকুড়ার জঙ্গলমহলের সারেঙ্গা, বারিকুল, রাইপুরের পর জঙ্গলমহলের বাইরে মাও নামাঙ্কিত পোস্টার পড়ে থাকতে দেখা গেল তালডাংরার চাঁদাবিলা গ্রাম সংলগ্ন রাস্তার পাশে। বৃহস্পতিবার সাবড়াকোন – বিষ্ণুপুর রাজ্য সড়কের পাশে চাঁদাবিলা এলাকায় সকালে ওই মাওবাদী নামাঙ্কিত পোস্টার উদ্ধারের ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়ায়। তবে এই পোস্টার গুলিতে যা লেখা রয়েছে সেটা একটু আলাদা।

উল্লেখ্য, গত রবিবার কম্পিউটারের প্রশিক্ষণ নিতে যাওয়ার সময়ে এই এলাকার এক আদিবাসী তরুণীকে জঙ্গলের রাস্তায় আটকে চার যুবক মারধর ও ধর্ষণের চেষ্টা করে বলে অভিযোগ। ঘটনায় দুজন গ্রেফতার হলেও এখনও অন্য দুজনের সন্ধান চালাচ্ছে পুলিশ।

এই ঘটনায় এবার মাওবাদীরা ন্যায় বিচার চাইছে প্রশাসন সহ আদিবাসী সংগঠন মাঝি পরগনা মহলের কাছে। এদিন উদ্ধার হওয়া পোস্টারে, সাদা কাগজের ওপর লাল কালিতে মাওবাদীদের তরফে লেখা রয়েছে “শিমুলডাঙার বিচার চাই প্রশাসন ও মাঝি পরগণা”। অন্য পোস্টারে রয়েছে, “প্রশাসন ও পরগনা মহল ন্যায় বিচার না হলে?” আরও একটি পোস্টারে “সাবধান বিচার চাই” লিখে হুঁশিয়ারিও দেওয়া হয়েছে।

স্থানীয় সূত্রে খবর, গ্রামের কয়েকজন এদিন সকালে রাস্তার পাশে পড়ে থাকতে দেখেন পোস্টার গুলো। পরে ওই এলাকায় পড়ে থাকা চারটি পোস্টার পুলিশ এসে নিয়ে যায় বলে জানায় বাসিন্দারা। এই পোস্টারের বিষয়ে খাতড়ার এসডিপিও কাশীনাথ মিস্ত্রি জানান, ওই পোস্টারগুলি সম্পূর্ণ ভুয়ো, কেউ বদমাইশি করে পোস্টারগুলো ফেলে দিয়ে গেছে। ওগুলো কোনো মাওবাদী পোস্টার নয়। তবে কারা এই কাজ করল তার তদন্ত চালাচ্ছে পুলিশ।

Facebook Comments