প্রভাবতী সাহিত্য পত্রিকা’র কবি প্রণাম সংখ্যার আত্ম প্রকাশ গলসীতে

প্রভাবতী সাহিত্য পত্রিকা’র কবি প্রণাম সংখ্যার আত্ম প্রকাশ গলসীতে

নিজেস্ব সংবাদাতা, বেঙ্গল রিপোর্ট, গলসী: বৃহস্পতিবার সারা সাহিত্য অঙ্গনে একটাই নাম কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুর। সেই পঁচিশে বৈশাখ কে কেন্দ্র করে অনুষ্ঠিত হয়ে গেল গলসী থেকে প্রকাশিত প্রভাবতী সাহিত্য পত্রিকার কবি রবীন্দ্র-নজরুল সংখ্যা তথা কবি প্রণাম সংখ্যা। অনুষ্ঠানের শুভ লগ্নে সকল অতিথিদের বরণ করে নেওয়া হয় উত্তরীয়, চন্দন ফোঁটা ও ব্যাচ পরিয়ে। তারপরে বিশ্ব কবির বেদীতে মোমবাতি প্রজ্জ্বলিত করে ও সকালের পুষ্পার্ঘ অর্পণের মাধ্যমেই অনুষ্ঠানের শুভারম্ভ হয়। পরে অতিথি গন পত্রিকার মোড়ক উন্মোচন করেন।

পত্রিকা প্রকাশ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুর্শিদাবাদের বিশিষ্ট ব্যক্তি কবি এস.কে.এম মিজানুর রহমান, প্রধান অতিথির স্থান অলঙ্কৃত করেন পানাগড় লিটিল ম্যাগাজিন মেলার প্রতিষ্ঠাতা দীপাঞ্জন দাস মহাশয় এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পত্রিকার সহ-সম্পাদক সব্যসাচী সাম মহাশয়।

সম্পাদক সম্রাট সাম মহাশয় বক্তৃতা করেন, তিনার প্রবল ইচ্ছা এই ইন্টারনেটের যুগে লিটিল ম্যাগাজিন গুলো কে বাঁচিয়ে রাখতেই হবে এছাড়াও এর পাঠক সংখ্যা বাড়াতে হবে এটাই তিনার অঙ্গীকার। পত্রিকার সভাপতি পল্লব ব্যানার্জিও একই মত প্রকাশ করেন, এছাড়াও অনেকেই নিজেস্ব মতামত প্রদান করেন নিজেদের বক্তৃতার মাধ্যমে। এরই মধ্যে দিয়ে শেষ হয় অনুষ্ঠান।

Facebook Comments