রোজা রেখেই করোনা রোগীদের সেবা করছেন অন্তঃসত্ত্বা নার্স

রোজা রেখেই করোনা রোগীদের সেবা করছেন অন্তঃসত্ত্বা নার্স

বেঙ্গল রিপোর্ট ডেস্ক: চার মাসের অন্তঃসত্ত্বা তিনি। রোজাও রাখছেন। দুর্বল শরীরে যে সংক্রমণের সম্ভাবনা অত্যন্ত বেশি, তা ভালো করেই জানেন। কিন্তু এসব সত্ত্বেও সুরাতের নার্স ন্যান্সি থেমে নেই।

কোভিড কেয়ার ইউনিটে দিনরাত রোগীর সেবা দিয়ে যাচ্ছেন তিনি।করোনার প্রকোপে রাজ্যের অবস্থা বিপর্যস্ত। মহামারিতে সংক্রমিত হওয়ার ঝুঁকির সঙ্গে পেটে চার মাসের সন্তানের সুরক্ষা, সব ছাপিয়ে গেছে কর্তব্যপরায়ণতা আর রোগীর প্রতি দায়িত্ববোধ। তাই রোজা রেখেই দেশের বিপর্যয়ে দিনরাত রোগীর সেবা দিয়ে চলেছেন ন্যন্সি।

Deenikart Halal Store

‘আমার গর্ভে সন্তান রয়েছে। কিন্তু আমার কাছে দায়িত্বও গুরুত্বপূর্ণ, ঈশ্বরের কৃপায় পবিত্র রমজান মাসে আমি রোগীদের সেবায় নিজেকে নিয়োজিত করতে পেরেছি। এটা আমার কাছে অনেক বড় পাওনা।’: ন্যান্সি

বর্তামানে তিনি সুরাটের অটল কোভিড-১৯ কেয়ার ইউনিটে কর্মরত। এতকিছুর পরও চার মাসের অন্তঃসত্ত্বা ন্যান্সি রোজা বাদ দিচ্ছেন না। দিনভর কিছু না খেয়ে থাকলেও প্রতিদিন হাসপাতালের কোভিড কেন্দ্রে ৭ থেকে ৮ ঘণ্টা রোগীর সেবা দিয়ে যাচ্ছেন।

নিজের আর অনাগত সন্তােনের সুরক্ষাকে উপেক্ষা করে দিনরাত কোভিড রোগীদের সেবা দিয়ে যাওয়া মহৎ এই নার্সকে নিয়ে দেশটির সংবাদমাধ্যমগুলো প্রতিবেদন করেছে। ঝুঁকি নিয়েও এমন অবদানের জন্য মানুষের প্রশংসা কুড়াচ্ছেন নার্স ন্যান্সি আয়েজা মিস্ত্রি।

 

Facebook Comments