সংখ্যালঘু নাগরিক সুরক্ষা মঞ্চের ডাকে ফ্রান্সের বিরুদ্ধে প্রতিবাদ মিছিল

সংখ্যালঘু নাগরিক সুরক্ষা মঞ্চের ডাকে ফ্রান্সের বিরুদ্ধে প্রতিবাদ মিছিল

নিজস্ব সংবাদদাতা, বেঙ্গল রিপোর্ট, আরামবাগ: সংখ্যালঘু নাগরিক সুরক্ষা মঞ্চের ডাকে সম্প্রতি ফ্রান্সের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় হযরত মোহাম্মদ (সঃ) এর কার্টুন আকারে ব্যঙ্গচিত্র প্রদর্শন এবং ফ্রান্সের প্রেসিডেন্টের ইমানুয়েল ম্যাক্রো এর ইসলাম ধর্ম নিয়ে কুরুচিকর মন্তব্যের প্রতিবাদে, হুগলির আরামবাগ থানা অন্তর্গত সামতাই একটি প্রতিবাদ মিছিল ও বিক্ষোভ সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার মিছিলের শুরুতেই সকলকে মাস্ক পড়িয়ে হ্যান্ড স্যানিটাইজার করা হয়। পদযাত্রা সমতা হাটতলা থেকে শুরু হয়ে সামতা ব্রিজে সমবেত হয়ে একটি প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এই প্রতিবাদ বহু বিশিষ্টজন উপস্থিত ছিলেন। উদনা হাই মাদ্রাসার শিক্ষক এহতেশাম মামুন প্রতিবাদ সভায় বক্তব্যের মাধ্যমে বিশ্বের সেরা মানব হযরত মহম্মদ সঃ এর পবিত্র জীবন চরিত আলোচনা করেন এবং ফ্রান্স বিরুদ্ধে হযরত মহাম্মদ সাঃ কার্টুন চিত্র প্রদর্শনের তীব্র নিন্দা জানান। বিশিষ্ট শিক্ষাবিদ পীরজাদা আবুল কাসেম সাহেব ফ্রান্সের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় হযরত মোহাম্মদের সাঃ কার্টুন চিত্র প্রদর্শনের বিরুদ্ধে বাংলার সকল মুসলমানকে সোচ্চার হওয়ার জন্য এবং ফ্রান্সেরের উৎপাদিত সমস্ত পণ্যসামগ্রী দেশ জুড়ে বয়কটের ডাক দেন।

প্রতিবাদ সভায় উপস্থিত তরুণ সাংবাদিক মোঃ আজহার উদ্দিন ফ্রান্সের ঘটনার তীব্র নিন্দা করেন। সংখ্যালঘু নাগরিক সুরক্ষা মঞ্চের সভাপতি নূর মোহাম্মদ খান বক্তব্যে রাখতে গিয়ে বলেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইনামুয়েল ম্যাকো যত দিন না প্রকাশ্য ক্ষমা চাইবেন ততদিন বিশ্বজুড়ে ফ্রান্সের বিরুদ্ধে আন্দোলন চলবে। মঞ্চের সম্পাদক কামরুজ্জামান মিদ্দা ফ্রান্স প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোকে শত ধিক্কার জানাই।

উপস্থিত ছিলেন, সংখ্যালঘু নাগরিক সুরক্ষা মঞ্চের সহ-সভাপতি শিক্ষক রেজাউল করিম, সহ-সম্পাদক নুরুল ইসলাম (মিন্টু)। এছাড়াও উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী মায়াপুর সিনিয়র মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা ইসহাক সাহেব, মদিনাতুল উলুম সমতা মাদ্রাসার অফিস সচিব শেখ মিরাজুল হক, শীতলপুর ৮ পটির ইমামুল ইদাইন মাওলানা মতিউর রহমান, শিক্ষক মোঃ খলিলুর রহমান, মোঃ জহির উদ্দিন, রাজিব, শাহাদত খান, রওশন জামাল, কামরুজ, শিক্ষক সায়েম আলি, এছাড়াও এলাকার বিশিষ্ট জনেরা।

বিক্ষোভ মিছিলের শেষের দিকে ফ্রান্সের প্রেসিডেন্ট ইনামুয়েল ম্যাকোর কুশপুতুল পোড়ানো হয় ও বিশ্ববাসীর মঙ্গল কামনায় দোয়ার মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি হয়।

Facebook Comments