বাঁকুড়া জেলার গোপালনগরে মনোজ্ঞ অনুষ্ঠানের মাধ্যমে প্রজাতন্ত্র দিবস পালিত

বাঁকুড়া জেলার গোপালনগরে মনোজ্ঞ অনুষ্ঠানের মাধ্যমে প্রজাতন্ত্র দিবস পালিত

সেখ রিয়াজ উদ্দিন, বেঙ্গল রিপোর্ট, বাঁকুড়া: আজ ৭২ তম প্রজাতন্ত্র দিবস সারাদেশব্যাপী যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে। কোথাও কোথাও এই উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান, বস্ত্র বিতরণ, মিষ্টি বিতরণ, পদযাত্রা ইত্যাদির আয়োজন চলছে। অনুরূপভাবে আজ বাঁকুড়া জেলার শালতোড়া ব্লকের গোপালনগর গ্রামের কতিপয় যুবকের মস্তিষ্কপ্রসূতের জন্য পাড়া গ্রামে দিনটা অন্যমাত্রায় আনন্দ দান করে।

Deenikart Halal Store

সারাবাংলা শিশু সংস্থার উদ্যোগে সকাল থেকে দিনটি যথাযোগ্য মর্যাদায় পালন করা হয় সারাদিন ব্যাপী। জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত , মনিষীদের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর স্থানীয় কচিকাঁচাদের নিয়ে জাতীয় পতাকা হাতে এবং বাদ্যযন্ত্র সহকারে গ্রাম পরিক্রমা করে।দেশাত্মবোধক গানের তালে তালে নাচ উপস্থিত ব্যক্তিদেরকে মুগ্ধ করে।

এদিন সকাল থেকেই উৎসবের মেজাজে গ্রাম জুড়ে এলাকা ছিল জমজমাট। সংস্থার ব্যবস্থাপনায় এলাকার কচিকাঁচাদের নিয়ে নাচ, গান, কবিতা, মুখাভিনয়, যোগাসন ইত্যাদি সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে স্থানীয় ব্যক্তিরা আনন্দ উপভোগ করলেন। এদিন উপস্থিত ছিলেন এলাকার বিশিষ্ট সমাজসেবী রহিদুল খাঁন সহ বহু বিশিষ্ট ব্যক্তিবর্গ। সারা বাংলা শিশু সংস্থার পক্ষে সম্পাদক চন্দন সেনগুপ্ত, সদস্য উৎপল গুপ্ত,আলোক সেনগুপ্ত, বাসুদেব মন্ডল সহ অন্যান্য সদস্যদের আন্তরিকতা পরিচালনা এবং ব্যবস্থাপনা সবার দৃষ্টি আকর্ষণ করে। প্রজাতন্ত্র দিবসের দিনে এরকম একটা অনুষ্ঠান উপহার পাওয়ায় স্বভাবতই খুশির হাওয়া এলাকাজুড়ে।

Facebook Comments