করোনাবিধে মেনে জামাইষষ্ঠীর দিন থেকে খুললো তারাপীঠ মন্দিরের গর্ভগৃহ

জনশূন্য তারাপীঠ মন্দির চত্বর, নিজস্ব চিত্র

করোনাবিধে মেনে জামাইষষ্ঠীর দিন থেকে খুললো তারাপীঠ মন্দিরের গর্ভগৃহ

অমলেন্দু মল্ডল, বেঙ্গল রিপোর্ট, বীরভুম: করোনার দৈনিক সংক্রমণের প্রকোপ কমতে থাকায়, ১৬ই জুন থেকে খুললো তারাপীঠ। করোনা বিধি মেনে এদিন থেকে পূণ‍্যার্থীদের জন্য খুললো তারাপীঠ মন্দিরের গর্ভগৃহ। উল্লেখ্য, সংক্রমন বাড়ায় তারাপীঠ মন্দিরও গত ১৫ই মে থেকে বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় তারাপীঠ মন্দির কমিটি। শুধুমাত্র নিত্যপুজো নিয়মমেনে করছিলেন পুজারীরা। বন্ধ ছিল মা তারা মন্দিরের ২টি প্রবেশপথ। বর্তমানে সংক্রমন কমার দরুন তারাপীঠ মন্দির কমিটি আজ বুধবার মা তারা মন্দিরে গর্ভগৃহ সকলের জন্য দীর্ঘ প্রায় ১মাস বন্ধ থাকার পর জামাইষষ্ঠীর দিন থেকে খুলে দিল।

মূলত তারাপীঠ মন্দিরকে কেন্দ্র করে বহু হোটেল ব্যবসায়ী কর্মচারী, অটো চালক, ফুল সহ ডালা ব্যবসায়ী হাজারো পরিবারের সংসার চলে। তারাপীঠ মন্দির বন্ধ থাকায় সকলেই আর্থিক অনটনে চলছেন। তারাপীঠে আগত হাতে গোনা কয়েকজন পূণ‍্যার্থীর দেখা মেলে। তাঁরা জানান, মায়ের কাছে করোনা প্রকোপ কমার জন্য প্রার্থনা করেন তাঁরা। অন্যদিকে, ট্রেন বা বাস চালু না থাকায় পূর্বের মত তারাপীঠে স্বাভাবিক অবস্থা চালু হতে বেশ দেরী আছে।

তারাপীঠ মন্দির কমিটির সভাপতি তারাময় মুখোপাধ‍্যায় বলেন, যদিও মন্দির খুললেও কড়াভাবে সম্পূর্ন করোনা বিধিনিষেধ মেনে ভক্তদের পুজা দিতে হবে মা তারাকে। কোনো রকম জমায়েত করা যাবে না, সাথে মন্দিরে ঢোকার পূর্বে স্যানিটাইজ করা হবে, মাস্ক আব্যশক। মা তারার ছবি তোলা বা ভিডিওকল নিষিদ্ধ, গর্ভগৃহে প্রবেশ করে মাকে ছুঁয়ে পুজো নিষিদ্ধ। বাইরে রেলিং থেকে মায়ের পুজো দিতে হবে। মন্দির খোলায় খুশির পরিবেশ তারাপীঠ জুড়ে।

Facebook Comments