মানবধর্মের কাছে ধর্মীয় রীতিনীতি সামান্য আবারও প্রমাণিত, রোজা ভেঙে ছোট্ট নিখিলকে রক্ত দিয়ে বাঁচালেন সেলিম

মানবধর্মের কাছে ধর্মীয় রীতিনীতি সামান্য আবারও প্রমাণিত, রোজা ভেঙে ছোট্ট নিখিলকে রক্ত দিয়ে বাঁচালেন সেলিম

বেঙ্গল রিপোর্ট ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে করোনা আতঙ্ক। ত্রস্ত দেশের মানুষ। এই পরিস্থিতিতে সোশ্যাল ডিসট্যান্সিং মানাটাই রোগ থেকে দূরে থাকার প্রাথমিক শর্ত। কিন্তু সামাজিক দূরত্ব যে মানবিক সম্পর্কে প্রভাব ফেলে না, এই ঘটনা তারই প্রমাণ। ইসলাম ধর্মাবলম্বী সেলিমের রোজাপালন চলছে। দিনভর উপোস। এরই মধ্যে ছোট্ট নিখিলের জন্য রক্ত দিতে এগিয়ে এলেন তিনি। তার জন্য ভাঙতে হল উপবাস।

আট বছরের ছোট্ট নিখিল লড়ছে নিউমোনিয়ার সঙ্গ। দুঃসময় সময়ের মধ্যে তার পরিবার। চিকিৎসার জন্য প্রয়োজন রক্ত। কিন্তু করোনা পরিস্থিতিতে ব্লাড ব্যাঙ্কগুলির অবস্থাও সঙ্গীন। রক্তের ভাঁড়ারে টান। উপায় না দেখে গ্রামেও বার্তা পাঠিয়েছিলেন তাঁরা। এমন সময়ে তাদের পাশে এসে দাঁড়ালেন সেলিম আনসারি। নিখিলের ব্লাড গ্রুপ এ পজিটিভ। ব্লাড গ্রুপ মিলে যাওয়ায় নিখিলের জন্য রক্ত দিলেন সেলিম।

অন্যদিকে দেশের কিছু রাজনৈতিক নেতারা প্রচার করে চলেছে দেশে করোনা ছড়াচ্ছে মুসলিমরা। তাই তাদেরকে সব রকম ভাবে বয়কট করুন। মুসলিম দোকানদারদের থেকে সবজি কিনতে নিষেধ। কোথাও কোথাও মুসলিমদের গ্রামে প্রবেশ করা নিষেধের পোষ্টার‌ও লাগানো হচ্ছে। সাম্প্রদায়িক নেতাদের এই ধরনের ধর্মীয় উস্কানিমূলক বক্তব্য আর কতদিন? মানবধর্মের কাছে যে ধর্মীয় রীতিনীতিও সামান্য, তা আবারও প্রমাণিত হল এই কঠিন সময়ে। এদিকে দেশের এই কঠিন পরিস্থিতিতে শত শত তাবলিগ জামাতে অংশগ্রহণকারী মানুষ রক্ত দান করে দেশের রক্ত সংকট মেটাচ্ছেন। জামাতিদের স্যালুট জানাচ্ছে দেশের বুদ্ধিজীবী মহল।

Facebook Comments