কলকাতা হাইকোর্টের নির্দেশে ৮ সপ্তাহ পর জামিনে মুক্তি পেল সফিকুল ইসলাম, খুশির হাওয়া সাংবাদিক মহলে

কলকাতা হাইকোর্টের নির্দেশে ৮ সপ্তাহ পর জামিনে মুক্তি পেল সফিকুল ইসলাম, খুশির হাওয়া সাংবাদিক মহলে

বেঙ্গল রিপোর্ট, ডিজিটাল ডেস্ক: অবশেষে কলকাতা হাইকোর্টের নির্দেশে ৮ সপ্তাহ পর জামিনে জেল থেকে মুক্তি পেল আরামবাগ টিভির-র সম্পাদক সফিকুল ইসলাম। গণতন্ত্রের জয়ে খুশির হাওয়া সাংবাদিক মহলে।

উল্লেখ্য, গত ২৯ জুলাই ভোর রাতে বাড়ির দরজা, ভেঙে গ্রেফতার করা হয়েছিল আরামবাগ টিভির সম্পাদক সেখ সফিকুল ইসলাম, তাঁর স্ত্রী আলিমা খাতুন ও আরামবাগ টিভির সাংবাদিক সুরাজ আলি খানকে। এমনকি, সফিকুলের দুই শিশু সন্তানকেও তুলে নিয়ে যাওয়া হয়েছিল আরামবাগ থানায়। সফিকুলের বাড়ির সিসিটিভি ফুটেজে পরিস্কার, আরামবাগ থানার আইসি পার্থ সারথি হালদারের নেতৃত্বে বাড়ির দরজা ভেঙে গ্রেফতার করা হয়েছিল। যে অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয়, সেই অভিযোগ সেদিন রাত ১২.১০ নাগাদ থানায় দায়ের হয়। তার কয়েক ঘন্টার মধ্যেই কোনও নোটিশ ছাড়ায় গ্রেফতার করা হয় তাঁদের।

অন্যদিকে যে ঘটনার ভিত্তিতে অভিযোগ দায়ের হয়েছিল, সেই ঘটনা ঘটেছে অভিযোগ দায়ের হওয়ার তিন মাস আগে। অথচ, অভিযোগ দায়ের করতে দেরি হওয়ার কোনও কারণ উলে­খ ছিল না অভিযোগপত্রে। যিনি অভিযোগ করছিলেন, তিনি একজন তৃণমূলের পঞ্চায়েত সমিতির প্রাক্তন সদস্য। এমনই এক রাজনৈতিক ব্যক্তিত্বের অভিযোগের ভিত্তিতে আরামবাগ থানার পুলিশ অতিসক্রিয় ভূমিকা পালন করে গ্রেফতার করেছিল আরামবাগ টিভির সম্পাদক, তাঁর স্ত্রী ও সাংবাদিককে।

Facebook Comments