রুদ্ধশ্বাস ওয়ান ডে ক্রিকেটের শেষ ওভারের মত নন্দীগ্রামে শেষ রাউন্ডে জয়ী শুভেন্দু অধিকারী

রুদ্ধশ্বাস ওয়ান ডে ক্রিকেটের শেষ ওভারের মত নন্দীগ্রামে শেষ রাউন্ডে জয়ী শুভেন্দু অধিকারী

সুব্রত গুহ, বেঙ্গল রিপোর্ট, পূর্ব মেদিনীপুর: একবারে টি টুয়েন্টি ক্রিকেট ম্যাচের শেষ ওভারের শেষ বলে জয় পরাজয়ের চূড়ান্ত ক্লাইম্যাক্সের মত ভোট গণনার শেষ রাউন্ডে ওভার বাউন্ডারি হাঁকিয়ে জয়ী হলেন নন্দীগ্রামের বিজেপি প্রার্থী ভূমিপুত্র শুভেন্দু অধিকারী। রাজ্যের এবারের বিধানসভা ভোটে সারা দেশের নজর ছিল নন্দীগ্রামের দিকে।

Deenikart Halal Store

দুই প্রতিদ্বন্দ্বী রাজ্যের মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নাকি তৃণমূল মন্ত্রীসভা ও তৃণমূল দল ছেড়ে বিজেপিতে আসা শুভেন্দু অধিকারীর মধ্যে কে জিতবেন? সারাদিন রুদ্ধশ্বাস প্রতীক্ষার পর নন্দীগ্রামে শেষ হাসি হাসলেন শুভেন্দু অধিকারী। রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত শুভেন্দু ঘটনায় এগিয়ে থাকার পর মমতা বন্দ্যোপাধ্যায় দুপুরের পরে শুভেন্দুর থেকে কিছুটা বেশি ভোটে এগিয়ে যান। ১৬রাউন্ডের ঘটনার পরে শেষ রাউন্ডের ঘটনার আগে শুভেন্দু অধিকারী ৬ভোটে এগিয়ে থাকেন। ১৭রাউন্ডের গণনা শেষের আগেই বিভিন্ন চ্যানেলে এন আই এ সূত্র বলে নন্দীগ্রাম বিধানসভা আসন থেকে তৃনমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ১২০০ ভোটে জয়ী বলে প্রচার হতে থাকে। তবে সম্পূর্ণ ঘটনার শেষে নির্বাচন কমিশনের সুত্র অন্য কথা বলছে।নির্বাচন কমিশন সুত্রে জানা যায় নন্দীগ্রাম আসন থেকে ১৭৩৬টি ভোটে জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী।

এই ঘটনা নিয়ে কমিশনের উপর ক্ষোভ প্রকাশ করে মমতাবন্দ্যোপাধ্যায় জানান, ‘নন্দীগ্রামের মানুষের রায় মেনে নিচ্ছি। কিন্তু ওখানে ভোট লুঠ হয়েছে। আদালতে যাব আমরা।’ ভোটগণনা ঘিরে এই বিভ্রান্তিতে চাপে পড়েছে নির্বাচন কমিশন। সেই দিকে তাকিয়ে আপাতত ফলাফল ঘোষণা স্থগিত থাকলো নন্দীগ্রামের। নতুন করে গণনা হতে পারে। এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন রিটার্নিং অফিসার। জানালেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব।

নির্বাচন কমিশনের থেকে জানা গেছে এই কেন্দ্রে বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর প্রাপ্ত ভোট ১ লক্ষ ৯ হাজার ৬৭৩টি। অপরদিকে তৃনমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রাপ্ত ভোট ১লক্ষ ৭ হাজার ৯৩৭টি। অর্থাৎ ব্যাবধান ১হাজার ৭৩৬টি। অন্যদিকে এবারের বিধানসভা ভোটপ্রচারে ঝড় তুললেও ভোটের ফলে কার্যত তার কোন প্রভাব দেখাতে পারলেন না সংযুক্ত মোর্চার সিপিএম প্রার্থী মিনাক্ষী মুখার্জী।তিনি পেয়েছেন মাত্র ৬ হাজার ১৯৮টি।

Facebook Comments