বেগম রোকেয়ার প্রয়াণ বার্ষিকী, ইমাম গাজ্জালীর জন্মদিন উপলক্ষ্যে ফুরফুরা শরীফে বিশেষ আলোচনা সভা

বেগম রোকেয়ার প্রয়াণ বার্ষিকী, ইমাম গাজ্জালীর জন্মদিন উপলক্ষ্যে ফুরফুরা শরীফে বিশেষ আলোচনা সভা

 

 

বিশেষ প্রতিনিধি, বেঙ্গল রিপোর্ট, হুগলী: বেগম রোকেয়ার প্রয়াণ বার্ষিকী, ইমাম গাজ্জালীর জন্মদিন উপলক্ষে আল-আমিন শিক্ষাকেন্দ্রে বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সকাল ১১টায় ফুরফুরা শরীফের মোল্লাপাড়ায় আল-আমিন শিক্ষাকেন্দ্র (গভঃ রেজিঃ)

 

স্কুল প্রাঙ্গণে বিশ্ব মনীষী কোষ পরিষদ ট্রাস্ট আয়োজিত এবং আল-আমিন শিক্ষাকেন্দ্র স্কুলের সহযোগিতায় বেগম রোকেয়ার ৮৯-তম প্রয়াণ বার্ষিকী, ইমাম গাজ্জালীর ৯১০-তম জন্মদিন, মীর মশাররফ হোসেনের ১১০-তম জন্মদিন উপলক্ষে ৬১-তম মাসিক আলোচনা সভা, শ্রদ্ধাঞ্জলি, স্মৃতিবক্তৃতা, ওণিসম্মাননা ও শিশুদের বার্ষিকী পরীক্ষার ফলাফল, প্রতিযোগিতা এবং মরহুম আবুল ফয়েজ সামসামুদ্দিনের সবরেসানির অনুষ্ঠান হয়। এবছর “মাওলানা আবুল কালাম আজাদ মনীষী পুরস্কার-২০২১ পান বিশিষ্ট আইনজীবি, সমাজকর্মী সুরমান আলি মণ্ডল।

 

বেগম রোকেয়া মনীষী পুরস্কার-২০২১” পান বিশিষ্ট শিক্ষক, সমাজকর্মী মোল্লা মুহাম্মদ কুবউদ্দিন। বেগম রোকেয়া, ইমাম গাজ্জালী ও মীর মশাররফ হোসেনের স্মৃতিচারণা করেন, আল-আমিন শিক্ষাকেন্দ্র স্কুলের সভাপতি ও বিশ্ব মনীষী কোষ পরিষদের সভাপতি ও ট্রাস্টি মুহাম্মদ নাসেরউদ্দিন, সুরমান আলি মণ্ডল, মাওলানা মোল্লা মুহাম্মদ কুত্বউদ্দিন-সহ আরও অনেকে।

 

২০২১ সালের ৮ জানুয়ারি প্রতিষ্ঠিত আল-আমিন শিক্ষাকেন্দ্র স্কুল (নার্সারী থেকে চতুর্থ শ্রেণী) -এর ছাত্র-ছাত্রীদের বেগম রোকেয়ার সওগাত কবিতা আবৃত্তি, বেগম রোকেয়া বিষয়ে বক্তৃতা, গজল, কুরআন পাঠ, কুইজ, বাংলা, ইংরেজি, উর্দু, আরবি-লেখা প্রতিযোগিতা হয়। প্রতিযোগিতায় অসংখ্য প্রতিযোগি অংশগ্রহণ করে। প্রত্যেক বিভাগের প্রথম, দ্বিতীয়, তৃতীয় স্থানাধিকারীদের মানপত্র, গোল্ড মেডেল ও পুরস্কার প্রদান করা হয়। সর্বমোট ত্রিশজন প্রতিযোগিকে পুরস্কারে উৎসাহিত করা হয়।

 

সর্বশেষে এলাকার বিশিষ্ট শিক্ষক, চিকিৎসক, সমাজকর্মী মরহুম আবুল ফয়েজ সামসামুদ্দিনের (১৯৩৬-২০০৭) সবরেসানি ও দোয়ার মজলিস হয়। দোয়ায় অংশগ্রহণকারীদের মিষ্টি বিতরণ করা হয়।

 

শিক্ষক সৈয়দ সাজ্জাদ হোসেন, মাওঃ আবু আফাল জিন্নাহ, শিক্ষক মাওঃ সাদিকুল্লাহ, মাওঃ কাজি মুস্তাফিজুর রহমান, কাজি আব্দুস সামাদ, মাওঃ গোলাম কুদ্দুস, শিক্ষক মাওঃ আবূ ওয়াসেল, রহমান মল্লিক, ওয়াসিম রাজা, ডা. জয়নাথ রায়, মিতালী ঘোষ, সাইফুদ্দিন মল্লিক, মোল্লা মুহাম্মদ রফিকুল্লাহ, শিক্ষক সৈয়দ ইফতেখারউদ্দিন, শিক্ষক মুন্সি আবুল কাশেম মোল্লা আবিদুর রহমান এবং এলাকার বহু সুধীবৃন্দ, বিশ্ব মনীষী কোষ পরিষদের কর্মকর্তা, আল-আমিন শিক্ষকেন্দ্র স্কুলের শিক্ষক-শিক্ষিকা, অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

পরিষদের পক্ষ থেকে ২০২২ সাল থেকে আল-আমিন শিক্ষাকেন্দ্র স্কুলে সপ্তাহে একদিন দাতব্য চিকিৎসালয় চালু, যোগা ও ক্যারাটে প্রশিক্ষণ দেওয়া হবে বলে ঘোষণা করা হয়।

 

Facebook Comments