কৃষকদের সমর্থনে কেন্দ্রীয় সরকারের কৃষি বিলের বিরুদ্ধে প্রতিবাদ জানাল আলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা

কৃষকদের সমর্থনে কেন্দ্রীয় সরকারের কৃষি বিলের বিরুদ্ধে প্রতিবাদ জানাল আলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা

আরিফুল ইসলাম, বেঙ্গল রিপোর্ট, কলকাতা: দিল্লিতে কৃষকদের আন্দোলনকে সমর্থন জানিয়ে দেশের বিভিন্ন প্রান্ত থেকে রাজনৈতিক অরাজনৈতিক সংগঠন একের পর এক বিক্ষোভ মিছিল করে চলেছে।

এবার কলকাতায় আলিয়া বিশ্ববিদ্যালয়ের তালতলা ক্যাম্পাসের সামনে কেন্দ্রীয় সরকারের কালাকানুন কৃষি বিলের বিরুদ্ধে ও দিল্লিতে আন্দোলনরত কৃষকদের সমর্থনে অবস্থান বিক্ষোভ করল আলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা।

সভার উদ্যোক্তা, আব্বাস উদ্দিন সরদার জানান, করোনা ভাইরাসের কারণে বেশি ছাত্র-ছাত্রী ইউনিভার্সিটি তে উপস্থিত হতে মানা করেছে। কারণ করণা পরিস্থিতি এখন খুব ভয়াবহ আকার ধারণ করে আছে।

ক্যাম্পাস না খুললেও বন্ধ ক্যাম্পাসের সামনে থেকে অল্প কিছু ছাত্র মিলে কৃষক ও শ্রমিক বিরোধী কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে প্রতিবাদ জানালাম। এবং আমরা কলকাতা থেকে, দিল্লিতে কৃষকদের স্বার্থে আন্দোলনকারী সমস্ত সংগঠন ও কৃষক আন্দোলনকে সমর্থন জানালাম।

তিনি আরো বলেন, সরকার কৃষি বিল প্রত্যাহার না করে তাহলে আমরা আরও বৃহত্তর আন্দোলনে নামবে। আমরা আলিয়া বিশ্ববিদ্যালয়ের- নিউটাউন, পার্কসারকাস এবং তালতলা ক্যাম্পাসে ছাত্র নেতারা ঐকবদ্ধ আছি।

এদিনের বিক্ষোভ কর্মসূচিতে উপস্থিত ছিলেন, আব্বাস উদ্দিন সরদার, মাসুদর রহমান, সিরাজ বৈদ্য, ফারুক সেখ, মাহমুদুর হাসান, সাজিদুর রহমান, মনসুর হাবিবুল্লাহ। এছাড়াও বেশ কিছু ছাত্র উপস্থিত ছিলেন।

Facebook Comments