স্বাধীনতা সংগ্রামী বাদশা খানের নামাঙ্কিত হাসপাতালের নাম বদল হরিয়ানার বিজেপি সরকারের

স্বাধীনতা সংগ্রামী বাদশা খানের নামাঙ্কিত হাসপাতালের নাম বদল হরিয়ানার বিজেপি সরকারের

বেঙ্গল রিপোর্ট ডিজিটাল ডেস্ক: নাম পরিবর্তনেের প্রতিযোগিতায় বরাবরই প্রথম সারিতে থাকেন বিজেপি নেতারা। এ ব্যাপারে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এর জুড়ি মেলা ভার। তবে এবার তার জুড়ি পাওয়া গেছে তিনি হরিয়ানার বিজেপি মুখ্যমন্ত্রী মনোহর লাল খাট্টার। রাজ্যের ফরিদাবাদ সিভিল হাসপাতালের নাম ছিল ‘বাদশা খান হাসপাতাল’। হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খাট্টার উপমহাদেশের স্বাধীনতা সংগ্রামী নেতা খান আবদুল গাফফার খান যিনি বাদশা খান সীমান্ত গান্ধী নামে পরিচিত তার নাম সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছেন। পরিবর্তে এই হাসপাতালের নাম করা হয়েছে প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়ির নামে।

শুরু হয়েছে নয়া বিতর্ক বহু মানুষ এভাবে দেশের ইতিহাসকে মুছে ফেলার বিরুদ্ধে সরব হয়েছেন। মুখ্যমন্ত্রীর নির্দেশে নাম পরিবর্তন ঘটেছে বলে জানা গেছে।

Deenikart Halal Store

আর এই নিয়ে একটি চিঠিও বাদশা খান হাসপাতালের চিফ মেডিকেল অফিসারকে পাঠানো হয়েছে। বিরোধী নেতারা এ নিয়ে প্রশ্ন তুলেছেন ভারতের স্বাধীনতা সংগ্রামে সীমান্ত গান্ধী খান আবদুল গাফফার খান ওরফে বাদশা খানের মহান আত্মত্যাগকে অস্বীকার করার জন্যই বিজেপি সরকার এমন পদক্ষেপ নিচ্ছে।

Facebook Comments