যুবদের গুরুত্ব সিপিএমের, সম্ভাব্য প্রার্থী ঐশী-দীপ্সিতা-শতরূপরা, সম্ভবত শুক্রবারই প্রকাশ জোটের যৌথ তালিকা

যুবদের গুরুত্ব সিপিএমের, সম্ভাব্য প্রার্থী ঐশী-দীপ্সিতা-শতরূপরা, সম্ভবত শুক্রবারই প্রকাশ জোটের যৌথ তালিকা

ডিজিটাল ডেস্ক, বেঙ্গল রিপোর্ট, কলকাতা: শুক্রবারই যৌথ প্রার্থীতালিকা ঘোষণা করতে পারে সিপিএম, কংগ্রেস এবং ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট। প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে তারুণ্যের ওপর বিশেষ গুরুত্ব আরোপ করছে সিপিএম। একঝাঁক ছাত্র ও যুব নেতাকে প্রার্থী করতে পারে তারা। তৃণমূল-বিজেপির প্রার্থী তালিকায় যখন তারকা চমক থাকার সম্ভাবনা, তখন দীর্ঘদিনের বৃদ্ধতন্ত্র থেকে বেরিয়ে এবারের বিধানসভা ভোটে প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে তারুণ্যের ওপর বিশেষ গুরুত্ব আরোপ করছে সিপিএম। একঝাঁক ছাত্র ও যুব নেতাকে প্রার্থী করতে পারে তারা। জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের সাংসদের সভানেত্রী ঐশী ঘোষ এবার প্রার্থী হতে পারেন। দুর্গাপুর পূর্ব কিংবা দুর্গাপুর পশ্চিমের মধ্যে যে কোনও একটি আসনে ঐশীকে প্রার্থী করা হতে পারে।

Deenikart Halal Store

সূত্রের খবর, নতুনদের মধ্যে গৌতম দেবের ছেলে সপ্তর্ষি দেব রাজারহাট নিউটাউন, শতরূপ ঘোষ কসবা,দেবজ্যোতি দাস খড়দা,সৃজন ভট্টাচার্য কিংবা সুমিতা হর চৌধুরী বেহালা পূর্ব থেকে প্রার্থী হতে পারেন। এসএফআই-এর সর্বভারতীয় নেত্রী দীপ্সিতা ধরকে বালি থেকে প্রার্থী করতে পারে বামেরা। ডিওয়াইএফআই-এর রাজ্য সম্পাদক সায়নদীপ মিত্র বরানগর,ডিওয়াইএফআই-এর রাজ্য সভানেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায় দুর্গাপুরের কোন একটি আসনে,বেহালা পশ্চিমে নিহার ভক্ত,বেলেঘাটায় রাজীব বিশ্বাস,মানিকতলায় রাজীব মজুমদার অথবা রুপা বাগচী,কাশিপুর বেলগাছিয়ায় প্রতীপ ঘোষ কিংবা কনীনিকা ঘোষ সিপিএমের প্রার্থী হতে পারেন। এছাড়া মানস মুখোপাধ্যায়ও আগেরবারের জেতা কেন্দ্র কামারহাটি থেকে প্রার্থী হতে পারেন। হুগলির চণ্ডীতলা থেকে দাঁড়াবেন পলিটব্যুরোর সদস্য মহম্মদ সেলিম।

সূত্রের খবর, শুক্রবারই প্রথম দু’দফার প্রার্থীতালিকা ঘোষণা করতে পারে বাম-কংগ্রেস-আইএসএফ। প্রথম দু’দফায় যে ৬০টি আসনে ভোট রয়েছে, তা নিয়ে বাম-কংগ্রেস-আইএসএফ জোটের মধ্যে কোনও জট নেই। সূত্রের খবর এই ৬০টি আসনের মধ্যে কংগ্রেস ১৩টি আসনে প্রার্থী দেবে। বাকি আসনে প্রার্থী দেবে বাম ও আইএসএফ। সিপিআইএমের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী জানান, ‘‘আজকালের মধ্যে করে ফেলব সবটাই’’৷ অন্যদিকে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী জানান ‘‘সমস্যা নেই। একসঙ্গে তালিকা প্রকাশ হবে ৷’’

Facebook Comments