হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আদালতে যাচ্ছে, অখুশি ফোরাম ফর দূর্গোৎসব

হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আদালতে যাচ্ছে, অখুশি ফোরাম ফর দূর্গোৎসব

সুব্রত গুহ, বেঙ্গল রিপোর্ট: করোনা আবহে রাজ্য সরকারের তরফে দুর্গাপুজো উৎসব পালন করা নিয়ে সোমবারই কলকাতা হাইকোর্টের ভর্ৎসনার মুখে পড়েছে রাজ্য সরকার। এদিনই হাইকোর্টের তরফে এরাজ্যের দুর্গাপূজা নিয়ে রায় ঘোষণা করা হয়েছে। তবে আদলতের রায়ে খুশি নন রাজ্যের দূর্গোৎসব কমিটিগুলি। ফলে আদালতের রায়ের বিরুদ্ধে বুধবার সকাল ১১.৩০ মিনিটেই আবেদন জমা দিতে চলেছে ফোরাম ফর দুর্গোৎসব।

এবিষয়ে সোমবারই ফোরাম ফর দুর্গোৎসবের তরফে জানানো হয়েছিল, বুধবার সকাল সাড়ে ১০ টা নাগাদ ওই রিভিশন পিটিশন আদালতে জমা দেওয়া হবে। কিন্তু সোমবার রাতেই তা আরও একঘণ্টা পিছিয়ে দেওয়া হয়। ফলে জানানো হয় সাড়ে ১১টা নাগাদ আবেদন জমা করা হবে।

এদিকে করোনা আবহে এ বছর কোনোভাবেই পুজো মণ্ডপে দর্শনার্থীদের প্রবেশ করতে দেওয়া হবে না। সেক্ষেত্রে মণ্ডপের বাইরে নো এন্টি বোর্ড ঝোলানোর নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। একই সঙ্গে মণ্ডপের ভিতরে শুধুমাত্র পুজো উদ্যোক্তাদের প্রবেশে অনুমোদন দেওয়া হয়েছে।তবে ন আদালতের রায়ে একেবারেই অখুশি ও অসন্তুষ্ট রাজ্য সরকার।

জানা গিয়েছে, কলকাতা হাইকোর্টের এই রায়ের বিরুদ্ধে রাজ্য সরকারের তরফে সুপ্রীম কোর্টে যাওয়ার সম্ভাবনা রয়েছে। যদিও এখনও পর্যন্ত রায়ের কপি হাতে পায়নি রাজ্য। কপি হাতে পেলেই পরবর্তী পদক্ষেপ নেবে রাজ্য। শোনা যায়, সমস্ত দিক খুঁটিয়ে পর্যবেক্ষণ করে সুপ্রিম কোর্টে যেতে পারে তৃণমূল সরকার। জানা যায়, হাইকোর্টের রায়ের পালটা রিট পিটিশন করতে পারে রাজ্য।

Facebook Comments