শিয়া ওয়াকফ বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান ওয়াসিম রিজভীর বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ যোগী সরকারের

শিয়া ওয়াকফ বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান ওয়াসিম রিজভীর বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ যোগী সরকারের

বেঙ্গল রিপোর্ট, ডিজিটাল ডেস্ক: কেন্দ্রীয় তদন্ত সংস্থা সিবিআই উত্তর প্রদেশ শিয়া ওয়াকফ বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান ওয়াসিম রিজভীর বিরুদ্ধে মামলা করেছে। উত্তর প্রদেশে, অবৈধভাবে বিক্রয়, কেনা এবং ওয়াকফ সম্পত্তি হস্তান্তর করার জন্য একটি মামলা দায়ের করা হয়েছে। ইউপি শিয়া ওয়াকফ বোর্ড এবং ইউপি সুন্নি ওয়াক্ফ বোর্ড কর্তৃক ওয়াকফ সম্পত্তি অবৈধভাবে বিক্রয় ও হস্তান্তর সংক্রান্ত অভিযোগে গত বছর সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে উত্তরপ্রদেশ সরকার।

উত্তর প্রদেশ সরকারের সুপারিশের ভিত্তিতে কেন্দ্রীয় তদন্ত সংস্থা ওয়াসিম রিজভী এবং উত্তর প্রদেশ শিয়া ওয়াকফ বোর্ডের অন্যদের বিরুদ্ধে দুটি মামলা করেছে। প্রতারণা, ফৌজদারি ভয় ও বিশ্বাসঘাতকতার অভিযোগে মামলা করেছে সিবিআই।

উত্তরপ্রদেশ পুলিশ লখনৌতে প্রয়াগরাজ এবং ওয়াসিম রিজভী ও অন্যদের বিরুদ্ধে দুটি এফআইআর নথিভুক্ত করেছিল। পৃথক দুটি অভিযোগের ভিত্তিতে এই এফআইআরটি নিবন্ধিত হয়েছিল।

প্রয়াগরাজের রিজভির বিপরীতে, ইমামবাড়া গোলাম হায়দারে দোকান বানানোর সাথে জড়িত, দ্বিতীয় মামলার কানপুরের জমি সম্পর্কিত। এতে রিজভীর বিরুদ্ধে এই চক্রান্তের তত্ত্বাবধায়ককে হুমকি দেওয়া ও প্রতারণার অভিযোগ করা হয়েছে। রিজভির পাশাপাশি নরেশ কৃষ্ণ সোমানি, বিজয় কৃষ্ণ সোমানি, গোলাম সৈয়দেন রিজভী ও ওয়াকার রাজাও রয়েছেন।

সিবিআই সূত্র সাংবাদিকদের বলেন, “দুটি এফআইআর-এ কেবল শিয়া ওয়াকফ বোর্ডের কর্মকর্তার নাম রয়েছে। তবে আমরা দুটি বোর্ডের দ্বারা অবৈধ বিক্রয়, কেনা এবং ওয়াকফ সম্পত্তি হস্তান্তর সম্পর্কিত অভিযোগ তদন্ত করব।”

Facebook Comments